ইভিএম নিউজ ব্যুরো, ৯ অগাস্টঃ (Latest News) রাজ্যপাল সিভি আনন্দ বোসকে নজিরবিহীন আক্রমণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বুধবার ঝারগ্রামে বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠান মঞ্চ থেকে রাজ্যপাল বোসকে বিজেপিতে যোগদানের পরামর্শ দিলেন মমতা। পাশাপাশি রাজ্যপালের বিরুদ্ধে টাকার বিনিময়ে ক্ষমতা কেনার অভিযোগ করলেন মমতা।

রাজ্যপালকে উদ্দেশ্য করে মুখ্যমন্ত্রী বলেন,‘‘ছাত্রছাত্রীদের ডেকে বলছে, দুর্নীতি কাকে বলে? ছাত্রছাত্রীদের ডেকে বলবে দাঙ্গা কাকে বলে? এটা রাজ্যপালের কাজ? রাজ্যপালের আসনটা হচ্ছে সাংবিধানিক আসন। তার কাজ সংবিধানে সীমাবদ্ধ করে দেওয়া আছে। সেই কাজ তিনি করবেন। কিন্তু তিনি কী করছেন? তিনি সব কিছু এ ভাবে করতে পারেন না।’’ তিনি আরও বলেন, ‘‘এ ভাবে সব কিছু টাকা দিয়ে কিনে নিতে পারেন না। বলা হচ্ছে মুখ্যমন্ত্রী যা করছে আমিও তাই করব। আপনি তা হলে দল তৈরি করুন। ইলেকশনে জিতে আসুন। হয়েই ইলেকশনে দাঁড়ান। তার পর যদি কোনও দিনও জিততে পারেন। ১০০ বছরেও হবে না। তত দিনে বিজেপি দলটাই উঠে যাবে।’’

বিশ্ববিদ্যালয়গুলিতে উপাচার্য নিয়োগ নিয়ে মুখ্যমন্ত্রী বলেন,‘‘ভিসি করতে গেলে তিনটে নাম পাঠাতে হয়। যদি আপনার সৎসাহস থাকে, অ্যাসেম্বলিতে যে বিলটা পাশ হয়েছে, যে মুখ্যমন্ত্রী চেয়ারপার্সন হবেন, চ্যান্সেলর হবেন। সেই বিলটা আপনি সই করে দিন। ইংরেজ আমলে একটা আইন ছিল। তখন মাত্র তিনটি ছিল। আজকে আমাদের এখানে ৪৪-৪৫টি বিশ্ববিদ্যালয় হয়ে গিয়েছে। উনি এই বিশ্ববিদ্যালয়গুলির ভিসি কে হবে ঠিক করবেন?’’ রাজ্যের সংবিধান প্রধানকে এহেন আক্রমণের পর রাজনৈতিক মহলে উঠেছে নিন্দার ঝড়। প্রশ্ন উঠছে মুখ্যমন্ত্রী নিজে সংবিধানের গুরু দায়িত্ব থেকে কি করে রাজ্যের সংবিধান প্রধানকে এই ধরনের আক্রমণ করতে পারেন? (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর