ইভিএম নিউজ ব্যুরো, ২১ জুলাই (Latest News) ২১ শে জুলাই এর শহীদ স্মরণ অনুষ্ঠানে ধর্মতলার মঞ্চ থেকে মণিপুরের নিগৃহীতা মহিলাদের পাশে থাকার প্রতিশ্রুতি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তথা বিজেপিকেই তীব্র আক্রমণ করলেন তিনি।১০০ দিনের কাজের টাকা কেন্দ্র দিচ্ছেনা, বহু টাকা এক্ষেত্রে পায় রাজ্য। প্রাপ্য টাকা না পেলে গান্ধী জয়ন্তীতে দিল্লি অভিযান করবে তৃণমূল। এই হুঁশিয়ারি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

একশো দিনের কাজের টাকা, আবাস যোজনার টাকা আটকে থাকার প্রসঙ্গে রাজ্যের বিজেপি নেতৃত্বের প্রতিও তোপ দাগলেন মমতা। একইসঙ্গে রাজ্য বিজেপির কাছে এজন্য জবাবদিহিও চাইলেন।
বিরোধী জোট ইন্ডিয়া নিয়েও এদিন উচ্ছ্বাস প্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ প্রসঙ্গে তার বক্তব্য, আমরা চেয়ার চাই না। তাহলে কি প্রকারান্তরে বলতে চাইলেন, বিরোধী জোট ক্ষমতায় যদি আসে, তাহলে প্রধানমন্ত্রীদের দৌড়ে থাকবে না তৃণমূল?

এদিন বক্তব্য রাখতে গিয়ে ফের তিনি রাজ্যের মানুষকে মনে করিয়ে দিলেন, এ রাজ্যে তৃণমূল সরকার যত জনকল্যাণমুখী প্রকল্প নিয়েছে, তা অন্য কোথাও নেই।
মমতা এই দিন অত্যন্ত তাৎপর্যপূর্ণ একটি কথা বলেছেন, নিউজ চ্যানেলগুলোকে কিনে নিয়েছে বিজেপি। এবং তার সংযোজন, একুশে জুলাই হল। এর পরই আবার শুরু হবে ইডি-সিবিআই এর তাণ্ডব। তাকে গ্রেপ্তার করা হতে পারে, এই আশঙ্কাও প্রকাশ করেছেন তিনি।সত্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনে গন্ডগোল করেছে বিরোধীরা, এই অভিযোগে করেছেন মমতা। এ প্রসঙ্গে তার বক্তব্য, তৃণমূলের ১৮ জন মারা গেছে। এ থেকেই বোঝা যায় কারা সন্ত্রাস করেছে।

মমতা বললেন সন্ত্রাস করেছে বিরোধীরা। কিন্তু নির্বাচনের দিন ঘোষণা হওয়ার পর থেকে নির্বাচন পেরিয়ে যাওয়ার পর এখনও পর্যন্ত রাজ্যে সন্ত্রাসের যে চেহারা দেখা যাচ্ছে, তার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের করা এই দাবি একেবারেই তো মিলছে না। রাজ্য যেন দাঁড়িয়ে রয়েছে এক আগ্নেয়গিরির উপর। রাজ্যের মানুষের প্রশ্ন, এই সন্ত্রাস শেষ হয়ে কবে ফিরবে শান্তি? কবে ফিরবে গণতন্ত্র? (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর