ইভিএম নিউজ ব্যুরো, ৩ জুনঃ ( Latest News) মিথুনকে নিয়ে এবিভিপির উন্মাদনা। সল্টলেক EZCC (Eastern Zonal Cultural Centre) প্রাঙ্গণে ABVP-এর Lead Bengal Student’s Conclave -এর মঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহাগুরু মিঠুন চক্রবর্তী। বিশিষ্ট অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ABVP-এর General Secretary শ্রী যাজ্ঞবল্ক্য শুক্লাও। এদিন ছাত্রছাত্রীদের সাথে সরাসরি আলোচনার পাশাপাশি নিজের জীবনের অভিজ্ঞতা ও  জীবন-সংঘর্ষের কথাও তুলে ধরেন মিঠুন চক্রবর্তী। পশ্চিমবঙ্গে ছাত্র-যুবদের ভবিষ্যৎ এবং বর্তমানে বাংলার গনতান্ত্রিক পরিস্থিতি নিয়েও সংশয় প্রকাশ করতে দেখা যায় মহাগুরুকে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনে রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে হতাশা প্রকাশ করে তিনি বলেন, “নিজের রাজ্যকে এই অবস্থায় দেখলে খুব হতাশ লাগে। মনে হয় কিছুই করতে পারছি না। আমাদের রাজ্যের গোটা সিস্টেম দুর্নীতিগ্রস্ত হয়ে গিয়েছে। তাই দু-চারটে কোন নেতা ধরা পড়ল তাতে কিছু যায় আসে না। অতীতে যখনই সিস্টেমে দুর্নীতি হয়েছে তখনই গণআন্দোলন সংগঠিত হয়েছে। গণআন্দোলন যেদিন হবে, সেদিনই জানবেন এ রাজ্যের কিছু হবে। সেজন্য সবাইকে এক হতে হবে। প্রতিবাদের জায়গাতে একসঙ্গে হাত ধরতে হবে”।

রাজ্যের সার্বিক পরিস্থিতি নিয়ে বুদ্ধিজীবীদের নীরবতা প্রসঙ্গে মিঠুন বলেন, “বাংলায় যখনই কোনও ঘটনা ঘটেছে আমরা কিন্তু জেগেছি। তার প্রতিবাদ করেছি। কিন্তু এখন আমরা প্রতিবাদ করতে ভুলে গেছি। কারণ যারা প্রতিবাদের সামনে থাকেন তাদের আত্মা বিক্রি হয়ে গেছে। তাদের আত্মা মরে গেছে কি না জানিনা। মরে গেলে আর জাগবে না। পড়াশুনো করা লোকেদের আবার কী আবেদন করব ? তারা তো সব জেনে শুনে করছেন”।

এদিন মিঠুনকে সামনে থেকে দেখার জন্য ছাত্রছাত্রীদের মধ্যে উৎসাহ ছিল চোখে পড়ার মতো। পাশাপাশি এবিভিপির কার্যপদ্ধতি সম্বন্ধে তাঁর বক্তব্য শোনার জন্য তাদের আগ্রহও ছিল চোখে পড়ার মত। ( EVM News)

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর