উদ্ধারকাজে

ব্যুরো নিউজ, ১৫ নভেম্বর: ৭০ ঘণ্টা পরেও আটকে শ্রমিক | উদ্ধারকাজে বায়ুসেনা

দুর্ঘটনার পর ৭০ ঘণ্টারও বেশি সময় পেরিয়ে গিয়েছে। এখনও উদ্ধার হয়নি উত্তরাখণ্ডের নির্মীয়মাণ সুড়ঙ্গে আটকে পড়া ৪০ জন শ্রমিক। তারমধ্যে বুধবার সকালে ফের ভূমিধস। ফলে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। 
BSF ও টাকি পুরসভার উদ্যোগে টাকিতে চলল স্বচ্ছতা অভিযান
এদিকে, দুর্ঘটনার ৭০ ঘণ্টা পরেও উদ্ধার করা যায়নি আটকে পরা ৪০ জন শ্রমিককে। আটক শ্রমিকেরা উদ্ধার না হওয়ায় ক্ষোভে ফুঁসছে এলাকাবাসী। এদিন সকালে সুড়ঙ্গের বাইরে প্রতিবাদে সামিল হয়েছে স্থানীয় বাসিন্দাদের একাংশ। যদিও সুড়ঙ্গে আটকে পড়া শ্রমিকদের উদ্ধার করতে এবার নামানো হয়েছে বায়ুসেনা।

যদিও সুড়ঙ্গে আটকে পড়া শ্রমিকদের উদ্ধার করতে মঙ্গলবার রাতে নতুন করে ড্রিল মেশিন দিয়ে সুড়ঙ্গ খোঁড়ার কাজ শুরু করেছে রেশকিউ  টিম। ড্রিল মেশিন দিয়ে সুড়ঙ্গ খুঁড়ে স্টিলের পাইপ ভিতরে ঢোকানোর চেষ্টা করা হচ্ছে। যদিও শ্রমিকদের সুড়ঙ্গ থেকে বের করতে এদিন উদ্ধারকাজে নামানো হয়েছে বায়ুসেনা।

ইতিমধ্যেই, সুড়ঙ্গের একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যেখানে দেখা যাচ্ছে, কংক্রিট, রডের স্তূপে সুড়ঙ্গের মুখ আটকে রয়েছে। ফলে শ্রমিকেরা বেরোতে পারছেন না। আটকে পড়া শ্রমিকদের মধ্যে বিহার, ঝাড়খণ্ড, উত্তর প্রদেশ, ওড়িশা, উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশের পাশাপাশি পশ্চিমবঙ্গেরও পরিযায়ী শ্রমিক রয়েছেন। ইভিএম নিউজ

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর