ফোরশোর

ব্যুরো নিউজ, ১০ নভেম্বর: হাওড়ার ফোরশোর রোডে ভয়াবহ অগ্নিকাণ্ড

হাওড়ার ফোরশোর রোডে ঘটে গিয়েছে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা। জানা গিয়েছে, একটি গুদামে আগুন লাগার ফলে এই দুর্ঘটনা ঘটে। সকাল সাড়ে পাঁচটা থেকে ছয়টা নাগাদ হাওড়া শিবপুর থানা অন্তর্গত ফোরশোর রোড এলাকায় একটি গুদামে আগুন লাগে। ঘটনাস্থলে দমকলের ১৫টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসার চেষ্টা চালায়। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন হাওড়া ও শিবপুর থানার পুলিশ। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন  দমকলমন্ত্রী সুজিত বসুও।

 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সকাল ৬ টা নাগাদ এলাকাবাসীরা আগুন দেখতে পায়। তারপর তারা দমকলকে খবর দেন। দমকল আসতে বেশ কিছুটা সময় নেয়। যার ফলে একটি গুদামের আগুন আশেপাশে থাকা বাকি গুদাম ও কারখানায় ছড়িয়ে পড়ে।

 

যেখানে আগুনটি লেগেছে তার ঠিক পাশেই রয়েছে একটি পেট্রোল পাম্প।সেই পেট্রোল পাম্প ইতিমধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে। তাই দমকলের তরফ থেকে দুটি দমকলের ইঞ্জিন পেট্রোল পাম্পের কাছে রাখা হয়েছিল ও আগুন নেভানোর চেষ্টা চালানো হচ্ছিল।

মানা হচ্ছে না প্রশাসনিক নির্দেশ! প্রশাসনের নাকের ডগা দিয়ে দেদারে বালি পাচার!

অবশেষে চার ঘণ্টার চেষ্টা ও দমকলের ১৫ টি ইঞ্জিনের সাহায্যে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।  তবে আগুনে ভস্মীভূত হয়ে গিয়েছে ৭ টি গুদাম। আপাতত চলছে ডাম্পিং ডাউনের পক্রিয়া।

অগ্নি কাণ্ডের কারনে সকাল থেকে ফোরশোর রোডে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিলো। সকাল ১০:৩০ নাগাদ তা আবার চালু করা হয়। ঘটনার খবর পেয়ে ছুটে আসেন দমকল মন্ত্রী সুজিত বসু । তিনি জানান, বেআইনি ভাবেই এই গুদামগুলি তৈরি হয়েছিল। সেখানে সেভাবে কোনো অগ্নি প্রতিরোধক ব্যবস্থা ছিল কি না, তা তদন্ত করে দেখতে হবে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর