গত

ব্যুরো নিউজ, ১৬ ডিসেম্বর: স্বামী গত | তাঁর শুক্রাণু ব্যবহার করে সন্তান প্রসব মহিলার

 

বীরভূমের মুরারই থানা এলাকার বাসিন্দা এক মহিলা, যার স্বামী গত হয়েছেন প্রায় ২ বছর আগে। ওই মহিলার নাম সঙ্গীতা কেশরী ও তাঁর স্বামীর নাম অরুণ প্রসাদ কেশরী। মুরারইয়ের বাসিন্দা অরুণ প্রসাদ কেশরী বিয়ে ২৭ বছর আগে উত্তর ২৪ পরগনার নৈহাটির বাসিন্দা সঙ্গীতা কেশরীর সঙ্গে হয়েছিল। তবে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার পর দীর্ঘ সময় পেরিয়ে গেলেও তাদের কোন সন্তান হয়নি। কিন্তু তাঁরা আশা ছাড়েননি। সঙ্গীতা কেশরীর দৃঢ় বিশ্বাস ছিল, যে, একদিন না একদিন তিনি মা হবেনই।

অজানা সংক্রমণে আক্রান্ত হয়ে মৃত ডাক্তারি পড়ুয়া

বাচ্চা না আসার ফলে তার স্বামী কলকাতার একটি পরীক্ষাগারে শুক্রানু সংরক্ষণ করে রাখেন দু বছর আগে। এরই মধ্যে দু’বছর আগে কোভিডে অরুণ প্রসাদ কেশরী মারা যান। আর এইবার তাঁর স্বামীর রাখা সেই শুক্রাণু ব্যবহার করে মা হলেন সঙ্গীতা দেবি। তাঁর আশা পূর্ণ তো হলো তবে তা তাঁর স্বামীর মৃত্যুর পরে। ৪৮ বছর বয়সে মা হলেন সঙ্গীতা দেবি।

হাসপাতাল সুত্রে খবর, ইনভিট্রো ফার্টিলাইজেশন পদ্ধতিতে তিনি মা হন। গত মঙ্গলবার একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি হন সঙ্গীতা দেবি। সেখানে চিকিৎসার জটিলতার কারণে রাত্রি ১০ টা নাগাদ তাঁকে স্থানান্তরিত করা হয় রামপুরহাট মেডিকেল কলেজ ও হাসপাতালে। সেই দিন রাত্রি এগারোটা নাগাদ অস্ত্রোপচারের মাধ্যমে আড়াই কেজি ওজনের শিশু পুত্রের জন্ম দেন সঙ্গীতা কেশরী। স্বামীর মৃত্যুর পর আইভিএফ পদ্ধতিতে সন্তান হওয়ার ফলে পরিবারের কেউ তাঁর পাশে দাড়ায়নি। তার এই সাহসিকতার জন্য কুর্নিশ জানিয়েছেন এলাকার মানুষ। এখন তিনি রয়েছেন রামপুরহাট মেডিকেল কলেজ ও হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ারে। তবে তিনি সুস্থ আছেন। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর