ব্যুরো নিউজ, ১১ ডিসেম্বর: সুপ্রিম কোর্টে মহুয়া

লোকসভায় আত্মপক্ষ সমর্থনে কিছু বলতে না দিয়ে একতরফা সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তীব্র নিন্দা জানান মহুয়া। সাংসদ পদ খারিজের সিদ্ধান্ত মেনে নেবেন না বলে আগেই জানিয়েছিলেন। এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন লোকসভার বহিষ্কৃত সাংসদ মহুয়া মৈত্র।

বিশ্বকাপের ফাইনালে ফেল ভারত আবার কোমর বাঁধছে

এদিন লোকসভার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রাথমিকভাবে মামলা দায়ের করেছেন মহুয়া। কোনও প্রমাণ ছাড়াই তাঁকে দোষী সাব্যস্ত করা হয়েছে, এই অভিযোগে লোকসভার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে মামলা দায়ের করেছেন মহুয়া মৈত্র।

প্রসঙ্গত, ব্যবসায়ী দর্শন হীরানন্দানির থেকে টাকা ও বিলাসবহুল সামগ্রীর বিনিময়ে মহুয়া মৈত্র লোকসভায় প্রশ্ন তুলেছেন বলে অভিযোগ। বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে মহুয়ার বিরুদ্ধে এই অভিযোগ আনেন। যদিও অভিযোগ অস্বীকার করেছেন মহিয়া। তারপর ঘটনাটির তদন্তভার নেয় লোকসভার এথিক্স কমিটি। তারপর মহুয়াকে জেরা করে ৫০০ পাতার একটি রিপোর্ট দেয় এথিক্স কমিটি। সেই রিপোর্টে মহুয়ার সাংসদ পদ খারিজের সুপারিশ দেওয়া হয়। এরপর গত শুক্রবার সংসদের শীতকালীন অধিবেশনে ধ্বনি ভোটে মহুয়ার সাংসদ পদ খারিজ করা হয়। যদিও এই সিদ্ধান্তের তীব্র সমালচনা করেছে তৃণমূল, কংগ্রেস। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর