সুখ

ব্যুরো নিউজ, ১০ ডিসেম্বর: সুখ-সমৃদ্ধিতে ভরবে জীবন! নতুন বছরের ক্যালেন্ডার রাখুন এই স্থানে

আমরা তো ঘরে অনেক কিছুই রাখি। কখনও ঘর সাজাতে, আবার কখনও প্রয়োজনে। যেমন- ছবি, ঘড়ি, ফুল, ফুলদানি, বিভিন্ন সৌখিন সামগ্রী এমনকি ক্যালেন্ডারও। আর এই ক্যালেন্ডার রাখার দিক খুলে দিতে পারে আপনার সুখ -সমৃদ্ধি লাভের দিকটিও। মনে করা হয়, ঘরের নির্দিষ্ট দিকে বা নির্দিষ্ট কোনে ক্যালেন্ডার রাখলে তা শুভ বার্তা বহন করে আনে আপনার জীবনে।

নতুন বছরেই ঘুরবে ভাগ্যের চাকা! জেনে নিন কোন কোন রাশির বরাত খুলবে

আর সামনেই নতুন বছর। নতুন বছরের ক্যালেন্ডার যদি আপনি বাড়িতে রাখতে চান, তাহলে দেখে নিন বাস্তু অনুসারে বাড়ির ক্যালেন্ডার রাখা শুভ।

তবে কোন দিকে কীভাবে ক্যালেন্ডার রাখলে ভাল হবে তার আগে বেশি প্রয়োজন এটা জেনে নেওয়া যে, ক্যালেন্ডার সঠিক স্থানে রাখার গুরুত্বটা ঠিক কী?

বাস্তুশাস্ত্র অনুসারে ঘরের সঠিক স্থানে ক্যালেন্ডার রাখা অত্যন্ত জরুরি। ক্যালেন্ডার ঘরের সঠিক জায়গায় থাকলে সৌভাগ্য বহন করে আনে এবং সকল কাজে ভাগ্যের সহায় হয়। বাস্তুবিদদের মতে, ক্যালেন্ডার যদি ঘরের সঠিক স্থানে না থাকে, তাহলে সেই বাড়িতে বসবাসকারীদের জীবনে নানা সমস্যার সম্মুখীন হতে হয়।

আমরা সবসময়েই প্রার্থনা করে থাকি নতুন বছর যেন ভালো কাটে। তবে নতুন বছরের নতুন ক্যালেন্ডারকে কোন স্থানে রাখবেন আসুন টা জেনে নেওয়া যাক…

কখনোই বাড়ির দক্ষিণ দিকের দেওয়ালে ক্যালন্ডার রাখা উচিৎ নয়। দক্ষিণ দিকে ক্যালেন্ডার থাকলে তা নেগেটিভ এনার্জিকে প্রবাহিত করে এবং বাড়ির কর্তার স্বাস্থ্যে বিরূপ প্রভাব ফেলে।

বাড়ির পূর্ব দিকে ক্যালেন্ডার রাখা শুভ বলে মত বাস্তুবিদদের। এছাড়া বাড়ির পশ্চিম ও উত্তর দিকেও ক্যালেন্ডার রাখা যেতে পারে। এর ফলে নেগেটিভের বদলে পজিটিভ এনার্জিকে প্রবাহিত করে সংসারে সুখের পরিবেশ বজায় রাখে। তবে কখনোই পুরনো ক্যালন্ডার বাড়িতে রাখা ঠিক নয়। এর ফলে আপনার সব কাজে বাধার সৃষ্টি হতে পারে।

বাস্তুশাস্ত্র অনুসারে কখনোই বাড়ির মূল দরজার মুখোমুখি বা দরজার পেছনে ক্যালেন্ডার রাখা ঠিক নয়। এর ফলে পরিবারের সদস্যদের উন্নতিতে বাধার সৃষ্টি হয়। বাস্তু মতে, পূর্ব দিক হল সূর্যের দিক। এই দিকে লাল, গোলাপী বা সবুজ রঙের ক্যালেন্ডার রাখতে পারেন, যেখানে উদিত সূর্যের ছবি থাকা অত্যন্ড শুভ।

ক্যালেন্ডারে যদি সবুজ প্রাকৃতিক দৃশ্য, গাছ, জঙ্গল, ঝর্ণা, নদী বা বিয়ের মতো কোনও শুভ অনুষ্ঠানের ছবি থাকে, তাহলে সেই ক্যালেন্ডার বাড়ির উত্তর দিকে রাখলে সংসারে পজিটিভ এনার্জি প্রবাহিত হয়।

সোনালী বা ধূসর রঙের ক্যালেন্ডার পরিবারে সুখ ও সমৃদ্ধি নিয়ে আসে। বাস্তু মতে, রাগী বা দুঃখী মুখের ছবি রয়েছে এমন ক্যালেন্ডার বাড়িতে রাখা ঠিক নয়।

কখনোই পুরনো ক্যালেন্ডারের উপরেই নতুন ক্যালেন্ডার ঝোলাবেন না। এর ফলে নেগেটিভ এনার্জি গোটা বাড়িতে ছড়িয়ে পড়ে। ক্যালেন্ডার ছিঁড়ে গেলে তা সঙ্গে সঙ্গেই বদলে ফেলা উচিৎ। ছিঁড়ে যাওয়া বা নষ্ট হয়ে যাওয়া ক্যালেন্ডার বাড়িতে অশুভ শক্তি নিয়ে আসে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর