পরিকল্পনা

ব্যুরো নিউজ, ৮ অক্টোবর: সিকিম ঘোরার পরিকল্পনায় স্থগিতাদেশ প্রশাসনের

রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য মৃত সেনা জওয়ানের

বন্যায় বিপর্যস্ত উঃ সিকিম। যুদ্ধকালীন তৎপরতায় সেখানে চলছে উদ্ধারকাজ। এদিকে পুজো আসতে হাতে গোনা মাত্র কয়েকদিন বাকি। এই পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, পুজোর আগে আদৌ কি স্বাভাবিক হবে সিকিম? বারবার ট্যুর অপারেটারদের ফোন বাজছিল। এই পরিস্থিতিতে সিকিম প্রশাসনের থেকে বড় ঘোষণা করা হল।সাম্প্রতিক সময়ে যাঁরা সিকিম ঘোরার পরিকল্পনা করছেন তাঁদের কিছুদিন পরে আসার অনুরোধ করা হয়েছে।

সূত্রের খবর, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত  আপাতত সিকিমে  ভ্রমণের পরিকল্পনা স্থগিত রাখতে হবে। এখনও লাচুং, লাচেনে আটকে বহু পর্যটক। তাঁদের উদ্ধারের জন্য যাবতীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে। সাকো চু হ্রদ নিয়ে বাড়ছে উদ্বেগ। যদি নতুন করে বৃষ্টি হয় সেক্ষেত্রে পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। পুজোর সময় সিকিমে স্বাভাবিকভাবেই পর্যটকদের ভিড় থাকে। অনেকে আগে থেকে বুকিং করে রাখেন। তবে আপাতত যে সমস্ত পর্যটক সিকিমে আটকে পড়েছেন তাঁদের উদ্ধারকার্যে কোনও খামতি রাখা হবে না বলেই জানানো হয়েছে সিকিম প্রশাসনের তরফে।

পাশাপাশি অপর একটি নির্দেশিকায় সিকিমের হোটেল মালিক, ট্যাক্সি চালক ও পর্যটনের সঙ্গে যুক্ত সকলকে এই পরিস্থিতিতে সাহায্যের জন্য এগিয়ে আসার কথা বলা হয়েছে। উল্লেখ্য, লোনাক হ্রদের  জলোচ্ছ্বাসের কারনে  তছনছ হয়ে গিয়েছে সিকিম।
সেখানের একাধিক জায়গায় বর্তমানে বিদ্যুৎ পরিষেবা এবং ইন্টারনেট বন্ধ। আগামী এক সপ্তাহের মধ্যে পরিস্থিতির অনেকটাই উন্নতি হতে পারে বলে আশা করা হচ্ছে। সেক্ষেত্রে হয়তো পুজোর আগে কিছুটা স্বাভাবিক ছন্দে ফিরতে পারে সিকিম। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর