আগমন

ব্যুরো নিউজ, ৪ নভেম্বর: সামনেই কি শীতের আগমন? কি বলছে হাওয়া অফিস?

অক্টোবর শেষে নভেম্বরের শুরুও হয়ে গেছে। সামনে হাতে গোনা আর মাত্র কয়েকদিন বাকি কালীপুজোর। তবে কালীপুজোর আগমন আসন্ন হলেও রাজ্যে শীত কবে পরবে তা নিয়ে কিন্তু রাজ্যবাসীর মনে একটা প্রশ্ন থেকেই গেছে। গতকাল আমরা শহর কলকাতা সহ রাজ্যের কিছু কিছু জেলায় হালকা বৃষ্টিপাত হতে দেখেছি। আজও কিন্তু বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

রাজধানির জন্য মার খাচ্ছে দুরন্ত

আজ কলকাতা সহ দঃ বঙ্গের হাওড়া, হুগলী, পূর্ব বর্ধমান, উঃ ২৪ পরগনা, দঃ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, ও ঝারগ্রামের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে পুরুলিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, ও পশ্চিম বর্ধমানের আবহাওয়া কিন্তু শুষ্ক থাকবে। এই ৪ জেলায় আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২.৪ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী বেশি ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩.৭ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৮৮ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৫০ শতাংশ।

 

আজ দঃ বঙ্গ ছারাও উঃ বঙ্গের দার্জিলিং ও কালিম্পঙে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে উঃ বঙ্গের বাকি জেলার আবহাওয়া কিন্তু শুষ্কই থাকবে ফলে সামান্য হলেও তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ইভিএম নিউজ  

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর