সমুদ্র

ব্যুরো নিউজ, ২৫ অক্টোবর: সমুদ্রসৈকতে ভেসে এলো ‘মৎস্যকন্যার’ দেহ

রূপকথায় মৎস্যকন্যার কথা আমরা অনেকেই শুনেছি। তবে মৎস্যরুপি এমন কোনও প্রাণ সমুদ্রের জলে ভেসে বেড়ায় এমন কোনও উদাহরণ কিন্তু আমাদের কারো চোখে পরেনি। আমরা কেউ কখনও মৎস্যকন্যাকে দেখিনি। মৎস্যকন্যা বলতে আমরা বুঝি, এমন এক নারী দেহ, যার পায়ের অংশটা মাছের লেজের মতন। এই মৎস্যকন্যাকে নিয়ে নানা রূপকথার কাহিনি তৈরি হয়েছে। কিন্তু এবার পাপুয়া নিউ গিনির এক সমুদ্রসৈকতে এমন এক মাংসপিণ্ড ভেসে এল যা বিজ্ঞানীদেরও অবাক করে দিয়েছে। এইটি দেখার পর অনেকের মনে খুব স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে যে তাহলে কি আমাদের এই পৃথিবীতে সত্যি মৎস্যকন্যার অস্তিত্ব আছে?

বাড়িতে বসেই ভিডিও কলে জমা দিন লাইফ সার্টিফিকেট

হুবহু মৎস্যকন্যার চেহারা। ধবধবে সাদা রংয়ের মৎস্যকন্যার দেহ যেন পড়ে আছে বালির ওপর। যাকে ঘিরে হইচই শুরু হয়ে যায়। যার ছবিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

তবে কি মৎস্যকন্যা সত্যিই আছে? এমন প্রশ্ন কিছু মানুষের মনের জাগতে আসতে শুরু করেছে এটি দেখার পর। তবে বিজ্ঞানীরা জানাচ্ছেন সমুদ্রে এমন অনেক মাংসপিণ্ড ভেসে বেড়ায়। তার কিছুটা নষ্ট হয়ে গেছে। যাকে তাঁরা গ্লবস্টার বলে ব্যাখ্যা করেন। এটাও সেটাই বলে মনে করছেন তাঁরা। কিন্তু তা এমন হুবহু রূপকথার মৎস্যকন্যার মত দেখতে কেন? তার অবশ্য কোনও সদুত্তর এখনো পাওয়া যায়নি। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর