ব্যুরো নিউজ, ২৭ আগস্ট: সভামঞ্চে বিস্ফোরক মুখ্যমন্ত্রী ! তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে কলকাতার ধর্মতলায় তৃণমূল ছাত্র পরিষদের সভা। সভামঞ্চে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভামঞ্চ থেকে একাধিক বিষয়ে মন্তব্য করেন তিনি।

অভিষেক প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য মমতার,  “অভিষেককে ভোটের আগে গ্রেফতার করা হবে। অভিষেককে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে”।

তৃণমূল ছাত্র পরিষদের ২৫ তম প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকে তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নিশানাতেও এজেন্সি তদন্ত। জনৈক ব্যক্তির থেকে মেসেজ পেয়ে ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “আমাকে মেসেজ পাঠিয়ে বলছে ভোটের আগে গ্রেফতার করা হবে অভিষেককে” কেন্দ্রের বিজেপি সরকারের প্রতি ক্ষোভ উগরে মমতা বলেন, ” আমি অনেক সরকার দেখেছি কিন্তু এরকম প্রতিশোধস্মৃহামূলক সরকার দেখিনি”।

এমনকি মঞ্চ থেকেই রাজ্যপালকে করা বার্তা মুখ্যমন্ত্রীর, “নির্বাচিত সরকারের সঙ্গে পাঙ্গা নেবেন না”। এভাবেই রাজ্যপাল ডঃ সি ভি আনদ বোসকে, উদ্দেশ্য করে করা বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “মাথার ওপর এক ছাতা এসেছে। কোনও নিয়ম মানে না। আপনি মনোনীত, আমরা নির্বাচিত সরকার, এটা মনে রাখবেন মুখ্যমন্ত্রী আর রাজ্যপাল এক নয়”।

দত্তপুকুরে বাজি বিস্ফোরণ নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য, “অনেক পুলিশ প্রশাসন ঠিকভাবে কাজ করছে না। বালি চুরি, পাথর চুরি হচ্ছে, বেআইনি কনস্ট্রাকশন হচ্ছে দেখছে না। বাজি তৈরীর এই ধরনের কারখানা গড়ে উঠছে লোকাল পুলিশ অফিসাররা দেখছেন না। সব পুলিশ অফিসার কে আমরা খারাপ বলিনি। কিছু লোকাল পুলিশ অফিসারের কথা বলছি। আর যারা বাজি তৈরি করছেন তাদেরকে বলব সবুজ বাজি তৈরি করুন টাকা একটু কম রোজগার হবে কিন্তু প্রাণে বেঁচে যাবেন”ঙ্ক

পাশাপাশি চলতি বছরেই রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদের নির্বাচন। সোমবার তৃণমূল কংগ্রেসের ছাত্র সংগঠনের প্রতিষ্ঠা দিবসে সেই ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন- ‘আগের আইন সংশোধন করতে হবে। একটি বিল আনতে হবে। তারপর হবে নির্বাচন। ইভিএম নিউজ

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর