সম্পত্তি

ব্যুরো নিউজ, ১২ জানুয়ারি: সব সম্পত্তি শ্বশুরের, বয়ান পার্থের জামাই কল্যাণ ভট্টাচার্জের

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে কলকাতায় ফিরেছেন নিয়োগ দুর্নীতির মূল পাণ্ডা পার্থ চট্টোপাধ্যায়ের জামাই কল্যাণ ভট্টাচার্য। তিনি কলকাতায় ফিরেই গিয়েছিলেন আয়কর দফতরের কাছে নিজের বয়ান রেকর্ড করতে। এর পর আয়কর দফতর সূত্রে জানা গিয়েছে, কল্যাণবাবু জানিয়েছেন, তাঁর নামে যে সম্পত্তি রয়েছে তার মালিক আসলে তাঁর শ্বশুরমশাই পার্থ চট্টোপাধ্যায়। নিজের প্রভাব খাটিয়ে তিনি বেনামে সম্পত্তি করেছেন। এই সম্পত্তির সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর থেকে নিয়ে এখনো পর্যন্ত প্রকাশ্যে মুখ খুলতে দেখা যায়নি তাঁর কোনও আত্মীয়কে। এমনকি বাবার গ্রেফতারি নিয়ে দীর্ঘ দেড় বছরে মেয়ে সোহিনীরও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এরই মধ্যে এ হেন বয়ান দিয়ে পার্থর বিপদ আরও বাড়িয়ে দিলেন জামাই কল্যাণ ভট্টাচার্য।
হুথি গোষ্ঠীর বিরুদ্ধে হামলা মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রিটেনের

শুধু তাই নয়, নিয়োগ দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের জামাইবাবু কল্যাণ ধরের নামেও নাকি বেনামি সম্পত্তি কেনা হয়েছিল বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। তাই তাঁর বয়ানও গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছে আয়কর বিভাগ।

উল্লেখ্য, ২০১৭ সালের জুলাই মাসে শিক্ষামন্ত্রী থাকাকালীন পত্মীবিয়োগ হয় পার্থ চট্টোপাধ্যায়ের। তখন পার্থর মেয়ে সোহিনী মার্কিন যুক্তরাষ্ট্র প্রবাসী। উল্লেখ্য, ২০২২ সালের জুলাইয়ে নিয়োগ দুর্নীতি কাণ্ডে জড়িত থাকার কারণে ইডির হাতে গ্রেফতার হয় পার্থ। তদন্তে উঠে আসে, বারুইপুরে মেয়ের নামে যে বাগানবাড়ি কিনেছিলেন পার্থ সেই বাগানবাড়িতে আবার মাঝে মাঝে বেড়াতে যেতেন বান্ধবী অর্পিতাকে নিয়ে। পার্থর গ্রেফতারির পর থেকে আজ পর্যন্ত তার পরিবারের কারও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এমনকি তাঁর মেয়ে সোহিনীও সংবাদমাধ্যমের সামনে আসেননি। তারই মধ্যে জামাইয়ের এই বয়ানে প্রশ্ন উঠছে, তবে কি এ হেন পরিস্থিতিতে পার্থর পাশে তাঁর পরিবারের কেউ নেই? ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর