সপ্তাহে

ব্যুরো নিউজ, ৩১ অক্টোবর: সপ্তাহের শেষে ফের বৃষ্টি? কি বলছে হাওয়া অফিস? 

দুয়ারে কড়া নাড়ছে শীত। দুর্গাপুজোর পর থেকেই আস্তে আস্তে নেমেই চলেছে তাপমাত্রার পারদ। এরই মধ্যে আবহাওয়া দফতর জানিয়েছে, সপ্তাহের শেষের দিকে ফের বৃষ্টি হবে দক্ষিণবঙ্গ জুড়ে। একই সাথে বৃষ্টি ও  শীতের জোরালো প্রভাবে তাপমাত্রা আরও খানিকটা কমবে বলে মনে করা হচ্ছে।

কালীপুজোয় কদর কমেছে মাটির প্রদীপের, তবুও আশায় মৃৎশিল্পীরা

তবে শুধু দক্ষিণবঙ্গেই নয়, উত্তরবঙ্গেও বৃষ্টির দেখা মিলতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। চলতি  সপ্তাহের মাঝেই উত্তরবঙ্গ জুড়ে বৃষ্টি নামার সম্ভাবনা আছে। তবে আগামী কয়েকদিন রাজ্যে আবহাওয়া প্রায়  শুষ্কই থাকবে। পূর্বেই আবহাওয়া দফতর জানিয়েছিল লক্ষী পুজোর পরই শীত পরবে। সেই কথাই যেন মিলে গেল। গতকালের মত আজও রাজ্যের একাধিক জেলায় মেঘলা আকাশের সাথে বইছে হিমেল ঠাণ্ডা বাতাস।

আগামী ৩ থেকে ৪ দিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা সামান্য বাড়ার সম্ভাবনা রয়েছে। আজ দক্ষিণবঙ্গ সহ শহর কলকাতাতেও তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০.৮ ডিগ্রী সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩.১ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বোচ্চ থাকবে ৯৩ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৪২ শতাংশ। শুক্রবার দঃ বঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ও ঝারগ্রামে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা কমবে বলে মনে করছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পঙে এই সপ্তাহে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গের এই দুই জেলা ছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুষ্কই থাকবে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর