রাজীব ঘোষ, ১ সেপ্টেম্বর: শেয়ার কিনতে পারবেন ডিজিটাল পেমেন্ট প্ল‍্যাটফর্মে। স্টক মার্কেটে পা রাখল ডিজিটাল পেমেন্ট প্ল‍্যাটফর্ম PhonePe।

ইতিমধ্যে এই PhonePe তার মূল কোম্পানি ফ্লিপকার্ট থেকে আলাদা হওয়ার সমস্ত পদ্ধতি সম্পন্ন করে ফেলেছে। স্টক মার্কেটে IPO লঞ্চ করার জন্য ফ্লিপকার্ট থেকে PhonePe-র আলাদা হওয়ার দরকার ছিল। গত বছরের ডিসেম্বর মাসেই ফ্লিপকার্ট থেকে আলাদা হওয়ার এই প্রক্রিয়া শুরু হয়ে যায়। চলতি আর্থিক বছরে এই PhonePe-র সিইও বলেছিলেন, কোম্পানি ২০২৪-২৫ আর্থিক বছরে IPO আনতে পারে। জানুয়ারি মাসে ফান্ডিং রাউন্ড তথ্য অনুযায়ী কোম্পানির মূল্য প্রায় ১২ বিলিয়ন ডলার। জানুয়ারিতেই ৩৫০ মিলিয়ন ডলার সংগ্রহ করেছে। আর এরপরেই সেই ঘোষণা অনুযায়ী Digital Payment Platform PhonePe শেয়ার ডট মার্কেটে (Share Dot Market) ওয়েলথ ব্রোকিং এর মাধ্যমে শেয়ার কেনাবেচা করার জন্য একটি অ্যাপ নিয়ে আসছে।

স্মার্ট বিনিয়োগ হতে পারে মিউচুয়াল ফান্ড!

PhonePe-র এই মোবাইল অ্যাপে ডেডিকেটেড ওয়েব প্ল্যাটফর্ম হিসেবে সমস্ত কিছুই পাবেন। স্টক মার্কেটে যে সমস্ত বিনিয়োগকারীরা শেয়ার কিনতে আগ্রহী, Intra Day Trade করতে চাইছেন, নিজের সুবিধা অনুযায়ী ওয়েলথ বাস্কেটস ও মিউচুয়াল ফান্ড কিনতে পারবেন।

PhonePe এই শেয়ার মার্কেট অ্যাপটি স্টক মার্কেটে বিনিয়োগকারীদের ট্রেডিং করার জন্য সুবিধা করে দেবে। অ্যাপের সাহায্যে কোম্পানির তরফে ইউজারের সংখ্যা বাড়ানোর চেষ্টা হচ্ছে। বহু বিনিয়োগকারী রয়েছেন যারা শেয়ার মার্কেটে ইনভেস্ট করতে চান। কিন্তু স্টক মার্কেটের পরিস্থিতি সম্পর্কে জানতে পারেন না। তাদের অনেকটাই সুবিধা করে দিতে পারে PhonePe-র এই শেয়ার ডট মার্কেট অ্যাপটি। এমনটাই জানিয়েছে PhonePe কোম্পানি। দেশের স্টক মার্কেটে ট্রেডিং এর ক্ষেত্রে জনপ্রিয়তা বৃদ্ধি করার জন্য কোম্পানির তরফে বহু পদক্ষেপ নেওয়া শুরু হয়েছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর