প্রকল্পে

রাজীব ঘোষ, ১৭ সেপ্টেম্বর: শুভেচ্ছার বন‍্যা | জন্মদিনে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করবেন মোদী।

দেশজুড়ে সূচনা হতে চলেছে বহু নতুন প্রকল্পের। দেশের বিভিন্ন স্তরের মানুষের উদ্দেশ্যেই এই নতুন প্রকল্পগুলি শুরু করা হবে। সেগুলি বাস্তবায়িত হলে বিভিন্ন ক্ষেত্রের সঙ্গে সংযুক্ত মানুষ যথেষ্ট উপকৃত হবেন। এই প্রকল্পগুলি ঘোষিত হতে চলেছে ১৭ই সেপ্টেম্বর, ২০২৩।

এলপিজি কানেকশন সম্পূর্ণ বিনামূল্যে | ঘোষণা মোদী সরকারের

আগেই জানা গিয়েছিল, বিভিন্ন ক্ষেত্রের কারিগর ও শিল্পীদের (Technical Sector and Artisans) জন্য আর্থিক সহায়তা করার লক্ষ্যে পিএম বিশ্বকর্মা (PM Biswakarma) নামক প্রকল্পের সূচনা করা হবে এই তারিখে। তা ছাড়াও উদ্বোধন হবে দ্বারকা সেক্টরের। পাশাপাশি উদ্বোধন হবে বেশ কিছু সড়কের। কিন্তু এই দিনটিতেই কেন?

এতক্ষণে অনেকেই জেনে গিয়েছেন, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭৩ তম জন্মদিন। ১৭ ই সেপ্টেম্বর ২০২৩
দেশের রাষ্ট্রপতি থেকে শুরু করে সমস্ত রাজনৈতিক নেতা ও দেশের বহু সম্মানীয় ব্যক্তিগণ ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। মহাসমারোহে বিজেপির দলীয় নেতা-কর্মীরা এই জন্মদিন পালনের জন্য একাধিক পরিকল্পনা গ্রহণ করেছেন। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার জন্মদিনে দেশজুড়ে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করার পরিকল্পনা করেছেন।

‘মোদী হ্যাঁ তো মুমকিন হ্যাঁ’

X Handle-এ রাষ্ট্রপতি দ্রৌপদী মূর্মূ শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জন্মদিনের আন্তরিক শুভেচ্ছা ও শুভকামনা জানাই। এই অমৃতকালে আপনার দুরদৃষ্টি ও শক্তিশালী নেতৃত্বে ভারতের সামগ্রিক উন্নয়নকে পথ দেখাবেন, এটাই প্রার্থনা। ঈশ্বরের কাছে প্রার্থনা করি, আপনি সর্বদা সুস্থ ও খুশি থাকুন। আপনার অসামান্য নেতৃত্বে দেশবাসীর উন্নতি হোক।

শুভেচ্ছা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। আর বিজেপির প্রথা অনুযায়ী সারাদিন ধরেই প্রতিবছরের মত এই কর্মসূচি চলবে। তাছাড়া মোদীর জন্মদিনকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের দলীয় কর্মসূচিও গ্রহণ করেছে করা হয়েছে। এদিন নরেন্দ্র মোদী কোন কোন প্রকল্পের উদ্বোধন করতে চলেছেন, একবার দেখে নেওয়া যাক।

দেশের কারিগর ও শিল্পীদের সহায়তা করার লক্ষ্যে পিএম বিশ্বকর্মা (PM Biswakarma) প্রকল্পের ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী মোদী। ইন্ডিয়ান ইন্টারন্যাশনাল কনভেনশন এন্ড এক্সপো সেন্টার তথা যশোভূমির উদ্বোধন করবেন। দ্বারকা সেক্টর ২১ ও নতুন মেট্রো স্টেশন দ্বারকা সেক্টর ২৫কে সংযোগকারী এক সড়কের মাধ্যমে সংযুক্ত করা হচ্ছে। এই প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এদিন থেকেই শুরু হতে চলেছে সেবা পাখওয়ারা নামের একটা নতুন কর্মসূচি। যা চলবে ২ অক্টোবর ২০২৩ তারিখ পর্যন্ত। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর