বাতাস

 

ব্যুরো নিউজ, ৩০ অক্টোবর: শহরে বইছে ঠান্ডা বাতাস| শীত কি আসন্ন?  

শীতের আগমনে বইছে ঠান্ডা বাতাস। বর্তমানে বঙ্গ থেকে ইতিমধ্যেই বর্ষার বিদায় ঘটেছে। ধীরে ধীরে তাই এগিয়ে আসছে শীত। কোথাও কোথাও আবার রোদের উঁকিঝুঁকি চোখে পরছে। গতকালের মতো আজও রাজ্যের একাধিক জেলায় মেঘলা আকাশ দেখতে পাওয়া গেছে। এই মেঘ আর রোদের খেলা কিন্তু এখন এইরকমই চলবে অর্থাৎ বৃষ্টি হবেনা বলেই জানিয়েছে হাওয়া অফিস।

আমার মাটি আমার দেশ কলেজস্ট্রিটে অমৃত কলস যাত্রা

আজ কলকাতা সহ দঃ বঙ্গের বাকি জেলার তাপমাত্র কিছুটা নামবে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২.৭ ডিগ্রী সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বোচ্চ থাকবে ৯৩ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৪৮  শতাংশ।

উঃ বঙ্গের জেলার পরিস্থিতি ও একই রকম থাকবে। আপাতত কয়েক দিন কলকাতা সহ দুই বঙ্গেরই তাপমাত্রা কিছুটা কমবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বুধবার পর্যন্ত রাতের ও দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। উঃ বঙ্গে এখন রাতের দিকে বেশ অনেকটাই শীত অনুভূত হচ্ছেস। যদিও  বাংলায় পাকাপাকিভাবে কবে শীত ঢুকবে, তা নিয়ে এখনও কিছুই জানায়নি হাওয়া অফিস। নভেম্বরের শুরুতে ফের হালকা গরম বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে। ইভিএম নিউজ 

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর