ব্যুরো নিউজ, ৩০ অক্টোবর: লাল সিগন্যালকে তোয়াক্কাই করেননি! চালকের ভুলেই অন্ধ্র প্রদেশে ট্রেন দুর্ঘটনা?

করমন্ডলের পর ফের আরও একটি মর্মান্তিক ট্রেন দুর্ঘটনা। মুখোমুখি দুটি ট্রেনের সংঘর্ষে বলি সাধারন যাত্রীরা। 
রেলের ঘুম কবে ভাঙবে? অন্ধ্রপ্রদেশের রেল দুর্ঘটনায় বার্তা মুখ্যমন্ত্রীর!
বিশাখাপত্তনম থেকে ৪০ কিলোমিটার দূরে কান্তাকাপল্লির কাছে দুটি প্যাসেঞ্জার ট্রেনের দুর্ঘটনা ঘটে। ইস্ট কোস্ট রেলওয়ের মুখ্য় জনসংযোগ আধিকারিক বিশ্বজিৎ সাহু বলেন, “বিশাখাপত্তনম-রায়গড় প্যাসেঞ্জার ট্রেনের চালকই দুর্ঘটনার জন্য দায়ী। রেলের সিগন্যালিংয়ের কোনও সমস্যা ছিল না। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, পালাসা প্যাসেঞ্জার ট্রেনটি ওই লাইনে থাকায়, পিছন থেকে আসা বিশাখাপত্তনম-রায়গড় প্যাসেঞ্জার ট্রেনটিকে লাল সিগন্যাল দেওয়া হয়েছিল। কিন্তু চালক সেই সিগন্যাল না মানায় দুর্ঘটনা ঘটে। ট্রেনটি গিয়ে পালাসা প্য়াসেঞ্জার ট্রেনের পিছনে ধাক্কা মারে। ওই চালকের মৃত্যু হয়েছে। তবে তদন্ত এখনও জারি রয়েছে। তদন্ত শেষ হওয়ার পরই স্পষ্ট জানা যাবে।”

রবিবার  সন্ধ্যায় ট্রেন দুর্ঘটনার পর থেকেই শুরু হয়েছে উদ্ধারকাজ। দুর্ঘটনার জেরে ১৮টি ট্রেন বাতিল করা হয়েছে, ২২টি ট্রেনের রুট বদল করা হয়েছে। 

প্রাথমিক তদন্তেই জানা গিয়েছে, যান্ত্রিক ত্রুটি নয়, মানুষের ভুলেই এই ট্রেন দুর্ঘটনা। এবার রেল আধিকারিকরাও জানালেন, ট্রেনের চালকের ভুলেই দুর্ঘটনা ঘটেছে। 
ইস্ট কোস্ট রেলওয়ের এক শীর্ষ কর্তা জানান, বিশাখাপত্তনম-রায়গড় প্যাসেঞ্জার ট্রেনের  চালকই সিগন্যাল মানেননি। লাল সিগন্যাল থাকা সত্ত্বেও তিনি সিগন্যাল ভেঙে এগিয়ে যান। ফলে ট্রেনটি গিয়ে ধাক্কা মারে বিশাখাপত্তনম-পালাসা প্যাসেঞ্জার ট্রেনের পিছনে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর