দুর্নীতি

ব্যুরো নিউজ, ১ নভেম্বর: রেশন দুর্নীতি কাণ্ডে আর এক ডায়েরির হদিশ

রেশন দুর্নীতি কাণ্ডে আর একটি ডায়েরির হদিশ। মেরুন ডায়রির পর আর একটি ডায়েরির হদিশ পেল ED।

রেশন দুর্নীতি কাণ্ডে উদ্ধার হওয়া মেরুন ডায়রিতে উল্লেখ ছিল ‘বালু’ অর্থাৎ জ্যোতিপ্রিয় মল্লিকের নাম। এবার ED-র হাতে আসা নতুন ডায়েরিটিতে আর কোন কোন হেভিওয়েট-এর সংযোগ থাকতে পারে, উঠে আসতে পারে আর কার কার নাম। সেই নিয়েই বারছে উৎকণ্ঠা!

ED সূত্রে জানা যাচ্ছে, তল্লাশি করতে গিয়ে এক ব্যক্তির বাড়ি থেকে উদ্ধার হয় ওই ডায়েরি। সেই ডায়েরিতে একাধিক তথ্য রয়েছে বলে জানা যাচ্ছে। এমনটাও জানা যাচ্ছে যে, সেই ব্যক্তিও রেশন দুর্নীতির সঙ্গে যুক্ত। যা সেই ব্যক্তি নিজের বয়ানে স্বীকার করেছেন।

আগামীকাল থেকে শুরু ২য় হুগলি সেতু সংস্কারের কাজ

এই ডায়েরিতে খোলা বাজারে রেশন বিক্রি ও তার দাম লেখা রয়েছে। ৮ থেকে ১০ বছরের হিসাব রয়েছে ওই ডায়েরিতে এমনটাই ED সূত্রে খবর।

ওই ব্যক্তি জানিয়েছেন, তিনি ৮ থেকে ১০ বছর ধরে অবৈধ ভাবে বিভিন্ন রেশন ডিলারদের থেকে রেশন কিনে বাজারে বিক্রি করতেন। যার কোনও অনুমোদন নেই।

ED সূত্রে খবর, উদ্ধার হওয়া সেই ডায়েরিটিতে লেখা আছে ওই ব্যক্তি কোথা থেকে কত পরিমান রেশন কিনতেন ও তা কত টাকায় বিক্রি করতেন। আরও গুরুত্বপূর্ণ তথ্য হল, সরকারী অনুমোদিত কোন কোন রেশন ডিলার অবৈধ ভাবে খোলা বাজারে রেশন বিক্রি করত তাদের নামের তালিকা ও সেই সংক্রান্ত তথ্যও রয়েছে ওই ডায়েরিতে।

এই সকল তথ্য ও ওই ব্যক্তিকে ED সাক্ষি ও সাক্ষ্য প্রমান হিসাবে ব্যবহার করতে চাইছেন বলে জানা যাচ্ছে। তাই এখনও পর্যন্ত ওই ব্যক্তির নাম প্রকাশ করছেন না ED আধিকারিকরা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর