রাস্তা

ব্যুরো নিউজ, ১৬ অক্টোবর: রাস্তা সংস্কারের পরেও খানাখন্দ! জলে গেল ৩৯কোটি টাকা!

ছয়-সাত মাস আগে নতুন করে তৈরি করা হয় পূর্ব বর্ধমানের জামালপুর-পলেমপুর পর্যন্ত রাস্তা। প্রায় ২৯ কিলোমিটার এই রাস্তার জন্য খরচ হয়েছে প্রায় ৩৯কোটি টাকা।

সাত মাস অতিক্রান্ত হওয়ার আগেই এই রাস্তাটির কঙ্কালসার চেহারা। জায়গায় বড় বড় গর্ত, অল্প বৃষ্টিতে রাস্তা  পুকুরে পরিনত হচ্ছে। ছোটখাটো দূর্ঘটনা লেগেই রয়েছে। বলে অভিযোগ স্থানীয়দের।

ভূগর্ভে কতগুলি টেকটোনিক পাত রয়েছে?

নিম্নমানের সামগ্রী ব্যবহারের পাশাপাশি এলাকা দিয়ে বালির ওভারলোডিং ট্রাক চলাচলের ফলে রাস্তার এই অবস্থা। এমনকি এই বিষয়ে প্রতিবাদ করতে গেলে প্রশাসন নিশ্ছুপ বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। জামালপুরের কারালাঘাট, বেডুগ্রাম, শালিমডাঙা, কেষ্টপুর পর্যন্ত রাস্তায় পিচ উঠে গিয়েছে, রাস্তায় বড় বড় গর্ত। সাইকেল, মোটর বাইক, টোটো থেকে শুরু করে পথ চলতি মানুষরা যাতায়াতে সমস্যায় পড়ছেন। এমনকি চিকিৎসার জন্য রুগি এই রাস্তা উপর দিয়ে নিয়ে যেতেও অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে।

ছয়-সাত মাসের মধ্যে তৈরি এই নতুন রাস্তার ভগ্ন দশা। এই অবস্থায় সুর চড়িয়েছেন বিরোধী শিবির। পঞ্চায়েত ও ব্লক স্তরের শাসকদলের নেতাদের ‘কাটমানি’ খাওয়ার অভিযোগের পাশাপাশি পুলিশের প্রশয়ে ওভারলোডেড ট্রাকগুলি চলার জন্যও রাস্তার বেহাল দশা হয়েছে বলে অভিযোগ বিরোধীদের।

এই পরিস্থিতিতে শাসকদলের ‘সাফাই’, নতুন রাস্তাটি কিছু জায়গায় নষ্ট হয়েছে, তা খুব তাড়াতাড়ি মেরামতি করে দেওয়া হবে বলে জানিয়েছে শাসকদল। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর