বেহাল

ব্যুরো নিউজ, ২ নভেম্বর: রাস্তার বেহাল অবস্থা | অতিষ্ঠ জনজীবন

রাস্তার বেহাল অবস্থা নিয়ে অতিষ্ঠ জনজীবন। গুরুত্বপূর্ণ রাস্তাগুলির চেহারা এখন কঙ্কাল সার। নিত্যদিনের যাতায়াতে অতিষ্ঠ হয়ে উঠেছে পথ যাত্রীরা। অতিষ্ঠ হাসপাতালে যাওয়া রোগীর পরিবার, স্কুলে যাওয়া ছাত্র-ছাত্রী থেকে পথচারীরা।

আজ ৫৮-এ বলিউড বাদশা

এমনই খানাখন্দ অবস্থা নদীয়ার শান্তিপুর পুরসভা এলাকার ২৪টি ওয়ার্ডের। জানা যায়, গত কয়েক মাস আগে ২৪টি ওয়ার্ডের প্রত্যেকটি বাড়িতে বাড়িতে রাস্তা খুঁড়ে পানীয় জলের লাইন পৌঁছে দেওয়া হয় শান্তিপুর পুরসভার পক্ষ থেকে।

রাস্তার যে অংশগুলি খোঁড়া হয় সেগুলি পরিপূর্ণ না করেই ছেড়ে দেওয়া হয়। আর সেখান থেকেই রাস্তার অবস্থা আরো বেহাল রূপ নিয়েছে। সাধারণ মানুষের চলাফেরা করাটাই এখন দায় হয়ে উঠেছে, যদিও দুর্ঘটনার সংখ্যাটাও দিন দিন বেড়েই চলেছে।

অন্যদিকে শান্তিপুর শহরের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তার অবস্থাও এক। এও যেনও কঙ্কাল সার পরিস্থিতি। অভিযোগ, শান্তিপুর হাসপাতাল থেকে প্রায় তিন কিলোমিটার রাস্তার অবস্থা বেহাল। জরুরী ক্ষেত্রে হাসপাতালে পৌঁছতে সময়ও লাগে দীর্ঘক্ষন। আর রাস্তা খারাপের জেরে যানবাহনের অত্যাধিক ঝাকুনিতে অসুস্থ হয়ে পড়ছে রোগীরা।

চালকরা জানাচ্ছেন, শুধু জনজীবন অতিষ্ঠ উঠছে না ক্ষয়ক্ষতি হচ্ছে যানবাহনেরও। দীর্ঘদিনের এই সমস্যা সমাধানের কোনো উদ্যোগ নিচ্ছে না পুরসভা, তারা চাইছেন অবিলম্বে রাস্তা গুলির সংস্কারের কাজ শুরু হোক।

তবে পৌরসভার চেয়ারম্যান জানিয়েছেন, শান্তিপুরের রাস উৎসবের আগেই রাস্তাগুলি ঠিক করা হবে। তবে বেশিরভাগ রাস্তার খানাখন্দ গুলি মেরামতির কাজ চলছে। যদিও গোটা শান্তিপুর শহরের রাস্তার পরিস্থিতি নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি শিবির, শুধু রাস্তা নয়, পুরসভার একাধিক কার্যকলাপ নিয়েও ক্ষোভ উগরে দেয় বিজেপি নেতৃত্ব। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর