রাষ্ট্রপুঞ্জে

ব্যুরো নিউজ, ২৫ সেপ্টেম্বর: রাষ্ট্রপুঞ্জে পাকিস্তানকে কড়াবার্তা ভারতের

রাষ্ট্রপুঞ্জে পাকিস্তান-কাশ্মির ইস্যুতে কড়া জবাব দিল ভারত। অধিকৃত কাশ্মির থেকে সরে দাঁড়ানর বার্তা দিল ভারত। দীর্ঘ দিন ধরে সন্ত্রাসে মদত দিচ্ছে পাকিস্তান এই অভিযোগে সরব হয়ে ইসলামাবাদকে কড়া বার্তা ভারতের।

২০২৪-এই আসছে ‘মেড ইন ইন্ডিয়া’ চিপ | বাড়বে কর্মসংস্থান 

সম্প্রতি পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী আনোয়ার উল হক কাকার নিউইয়র্কে রাষ্ট্রসংঘের অধিবেশনে বক্তব্য রাখেন। তিনি বলেন, “আমাদের দেশ ভারতের সঙ্গে শান্তি স্থাপন করতে চায়। কাশ্মীর দুই দেশের মধ্যে শান্তি স্থাপনের চাবিকাঠি”। এরপই কড়া প্রতিক্রিয়া ভারতের।

রাষ্ট্রপুঞ্জে ভারতের সচিব পেতল গেহেলাট বলেন, “একই অপরাধ বার বার করা পাকিস্তানের অভ্যাস। পাকিস্তান আন্তর্জাতিক ফোরামকে ভারতের বিরুদ্ধে অপপ্রচারের জন্য ব্যাবহার করছে। পাকিস্তান মানবাধিকার লঙ্ঘন করছে বলেও অভিযোগ ভারতের”।

পাকিস্তানকে আরও বলা হয়, “জম্মু ও কাশ্মির পাকিস্তানের অবিচ্ছেদ্য অংশ। তাই ভারতের এই বিষয়ে পাকিস্তানের নাক গলানোর কোনও অধিকার নেই”। পাশাপাশি দক্ষিণ এশিয়ার শান্তি বজায় রাখতেও বার্তা দেওয়া হয় ইসলামাবাদকে। জানানো হয় ২৬ নভেম্বর ২০১৮-র মুম্বাই হামলায় অভিযুক্তদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার কথাও জানানো হয়। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর