প্রথম

ব্যুরো নিউজ, ৩০ ডিসেম্বর: রাজ্যে প্রথম অমৃত ভারত উদ্বোধন প্রধানমন্ত্রীর

রাজ্যে এই প্রথম মালদহ থেকে ব্যাঙ্গালুরুগামী অমৃত ভারত এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সঙ্গে শনিবার অযোধ্যা থেকে ৬ টি বন্দে ভারত ও মালদহ- ব্যাঙ্গালুরু ছাড়াও আরও একটি অমৃত ভারত এক্সপ্রেসের যাত্রা শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। স্বল্প ব্যয়ে সাধারণ যাত্রীদের জন্য মালদহ- ব্যাঙ্গালুরু অমৃত ভারতে থাকছে মোট ২২ টি কোচ। এর মধ্যে ১২ টি নন এসি স্লিপার কোচ, ৮ টি জেনারেল কোচ, ও ২ টি পন্য পরিবহনের জন্য লাগেজ ভ্যান থাকছে।

পানিহাটি উৎসবে মহিলা পুলিশের শ্লীলতাহানি

সাধারন ট্রেনের ভাড়ার তুলনায় প্রায় ১৭ শতাংশ বেশি ভাড়া হতে পারে। মালদহ থেকে রবিবার ট্রেনটি সকাল ৮ টা ৫০ শে ছেড়ে মঙ্গলবার ভোর ৩ টে পৌঁছাবে ব্যাঙ্গালুরু। আবার মঙ্গলবারই দুপুর ১:৫০ মিনিটে ব্যাঙ্গালুরু ছেড়ে বৃহস্পতিবার দুপুর ১১ টা নাগাদ পৌঁছাবে মালদহ।

ট্রেনের মধ্যে থাকছে এল ই ডি ল্যাম্প, মোবাইল ফোনের চারজিং সিস্টেম, নতুন ইনফরমেশান সিস্টেম, রাতে অন্ধকারে কামরার মধ্যে হাঁটার জন্য থাকছে রেরিয়াম মার্ক, জলের বোতল রাখার ব্যাবস্তা, ছোট খাওয়ার টেবিল, দুটি লাগেজ ভ্যানেও থাকবে সি সি টি ভি, যা থাকবে গার্ডের নজরে। আধুনিক শৌচালয় ছাড়াও থাকছে কম ঝাঁকুনির জন্য প্রতিটি কামরায় ব্যাবস্তা। সমস্ত গারিটিতে যাতায়াতের জন্য থাকছে ভেস্টিবিউল। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর