ব্যুরো নিউজ, ৬ ডিসেম্বর: রাজ্যে খালি ৭৮১ শিক্ষক পদ: ব্রাত্য 

সারা রাজ্যে উচ্চ মাধ্যমিক স্তরে শুন্য শিক্ষক পদের সংখ্যা ১৩। মাধ্যমিক স্তরে ২৮ টি। আর উচ্চ প্রাথমিক স্তরে ৪৭৩ টি ও প্রাথমিক স্তরে ২৬৭। এভাবেই মোট মাত্র ৭৮১ টি শিক্ষক পদ শুন্য আছে এ রাজ্যে। মঙ্গলবার রাজ্যের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু ওই দাবি জানান। তিনি বলেন, বিজেপি সহ বিরোধীরা মিটিং মিছিল ও প্রেস কনফারেন্সে বলছেন রাজ্যের শিক্ষক পদে লক্ষ লক্ষ চাকরি প্রার্থী অপেক্ষা করছেন। পদ ও খালি রয়েছে কয়েক লক্ষ। কিন্তু এ সবই ভিত্তিহীন অভিযোগ।

ব্যাক্তিগত জিনিস ফেরতের আশায় মরিয়া মানিক

ব্রাত্য বলেন, বর্তমানে রাজ্যে ওই ৩ বিভাগে মোট শিক্ষকের সংখ্যা ৩ লক্ষ। আর তাকেই বিজেপি শুন্য বলে মনে করছে। আদালতে হলফনামায় ২০২২ সালের ২৮ জুলাই স্কুল শিক্ষা সচিব জানিয়েছিলেন, রাজ্যে মোট শিক্ষকের শুন্য পদের সংখ্যা ২১,৬৯৪। এদিকে ধর্মতলা চত্বর জুড়ে পরীক্ষায় উত্তীর্ণ হয়ে যে হাজারে হাজারে ছাত্র ছাত্রী ধর্না দিয়ে চলেছেন তাদের সংখ্যা কতো সেইসব জানায়নি দফতর।

মিড ডে মিল নিয়ে অভিযোগ করেছিলেন এ রাজ্যে আগত কেন্দ্রীয় প্রতিনিধি দল। ব্রাত্য বলেন, জেলায় জেলায় ঘুরে কেন্দ্রীয় প্রতিনিধি দল রাজ্যকেই সেরতিফিকেত দিয়েছে। কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান অভিযোগ করেন যে, মিড ডে মিল নিয়ে অত্যন্ত খারাপ অভিযোগ রয়েছে পশ্চিমবঙ্গের বিরুদ্ধে। তৃণমূলের দাবি, মিড ডে মিল বিষয়ে পশ্চিমবঙ্গ সারা দেশের মধ্যে এগিয়ে। বিজেপি সরকার বঙ্গে তৃনমূল সরকারকে চাপে রাখতেই ইডি ও সি বি আই কে লাগিয়ে রেখেছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর