ব্যুরো নিউজ, ৩০ আগস্ট: রাখিতেও রাজনীতির ছোঁয়া! INTTUC-র রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায় শিলিগুড়িতে রাখি উৎসব পালন করতে এসে তুললেন বঙ্গভঙ্গের প্রসঙ্গ, পাশাপাশি তোপ দাগলেন মোদী সরকারকেও।

রবি ঠাকুরের হাত ধরে বাংলায় শুরু হয়েছিল সম্প্রীতির রাখি বন্ধন উৎসব। সেই রীতি আজও বহমান বাংলায়। বুধবার শিলিগুড়ির বিভিন্ন জায়গায় ঘটা করে পালন করা হল এই উৎসব। অন্যদিকে প্রীতি বন্ধনের এই শুভক্ষণকে নির্বাচনের হাতিয়ার করল তৃণমূলের শাখা সংগঠন।

গত কয়েকদিন আগেই সম্পন্ন হয়েছে রাজ্য পঞ্চায়েত নির্বাচন। এবারে পাখির চোখ বিধানসভা। তাঁকে হাতিয়ার করে আজ শিলিগুড়ির নিউ জলপাইগুড়িতে তৃণমূলের শ্রমিক সংগঠনের অফিসে পালন করা হল ভ্রাতৃত্বের রাখি বন্ধন উৎসব। যেখানে উপস্থিত ছিলেন স্বয়ং INTTUC-র রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। ছিলেন INTTUC-র দার্জিলিং জেলা সমতলের সভাপতি নির্জল দে, সুজয় নন্দী-সহ আরও অনেকে। একে অপরকে রাখি পড়িয়ে আজ দিনটি পালন করা হয়। তবে এই উৎসবের মাঝেও ছড়িয়ে পড়েছে রাজনীতির রং।

ধর্মীয় বিভাজনের রাজনীতি করে নেতারা বড়লোক হন : বিস্ফোরক নওশাদ সিদ্দীকী

INTTUC-র রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায় আওয়াজ তুললেন বঙ্গভঙ্গের বিরুদ্ধে। বললেন, “সেই সময় বঙ্গভঙ্গের বিরুদ্ধে রাস্তায় নেমেছিলেন স্বয়ং রবীন্দ্রনাথ। পালিত হয়েছিল রাখি বন্ধন উৎসব। একইসঙ্গে কেন্দ্র সরকারকে শানিয়ে বলেন, সেই সময় বঙ্গভঙ্গ হয়েছিল। আর আজকের দিনে ধর্ম-বর্ন-জাতের ভিত্তিতে দেশকে ভাগ করতে চাইছে মোদী সরকার। তাদের এজেন্ডা মানুষকে ভাগ করা”। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর