Narendra Modi Rassia tour

ব্যুরো নিউজ, ১ সেপ্টেম্বর: “মেরা যুবা ভারত” কর্মসূচির ঘোষণা করলেন মোদী

মেরা মাটি মেরা দেশ অমৃত কলস যাত্রার সমাপ্তি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী বলেন, আজাদী কি অমৃত মহোৎসবের কর্মসূচির মধ্য দিয়ে দেশ এখন রাজপথ থেকে কর্তব্যপথের দিকে এগিয়ে চলেছে।

কর্তব্যপথে এখন ভারতের প্রথম আজাদ হিন্দ সরকারের প্রধানমন্ত্রীর মূর্তি স্থাপিত হয়েছে। আমাদের সেনাবাহিনীর মধ্যে নতুন প্রাণ প্রতিষ্ঠিত হয়েছে এবং এটা বললে অত্তক্তি হবে না যে, এই অনুপ্রেরণা তারা পেয়েছেন ছত্রপতি শিবাজীর কাছ থেকে।

আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জ নতুন করে পরিচিত হয়েছে গোটা বিশ্বের কাছে। এই সময়কালের মধ্যে জয়ন্তী গৌরব দিবস, বীর বল দিবস ঘোষিত হয়েছে। দেশকে উপনিবেশিক মানসিকতা থেকে দূরে সরিয়ে আনা হয়েছে ।

‘টাটার টাকা তৃণমূলের পার্টি ফান্ড থেকে দেওয়া হোক’
অমৃত কলস যাত্রা কী?
অমৃত কলস যাত্রায় ভারতের বিভিন্ন প্রান্ত থেকে মাটি নিয়ে আসা হয়েছে। সরকারিভাবে ঘোষণা করা হয়েছে যে আজাদী কি অমৃত মহোৎসবের সমাপ্তি অনুষ্ঠানের দিনটিকে অমৃত কলস যাত্রার দিন হিসেবে বেছে নেওয়া হবে এবং ওই দিন “মেরা যুবা ভারত” নামে দেশের যুবসমাজের জন্য একটি কর্মসূচির উদ্যোগ নেওয়া হবে।

শ্রীনগর থেকে তিরুনেলাভেলি এবং সিকিম থেকে সুরাট দেশের বিভিন্ন প্রান্তের বিভিন্ন রঙের মাটি সব একত্রিত হয় এই কর্তব্যপথে। এদিনের এই কর্মসূচিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা মানুষজন তাদের রাজ্যের ট্রাডিশনাল পোশাকে এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন। যার পোশাকি নাম ছিল মেরা মাটি মেরা দেশ।

প্রধানমন্ত্রীর অমৃত মহোৎসব এক ঐতিহাসিক ঘটনায় পরিণত হয়েছে বলে উল্লেখ করেন। প্রধানমন্ত্রী আরও বলেন যে এই অমৃত কলস যাত্রায় মাটি সংগ্রহ করা হয়েছে দেশের বিভিন্ন প্রান্তের গুণী মানুষজনের বাড়ি থেকে, ঐতিহাসিক শিক্ষা প্রতিষ্ঠান বিভিন্ন পাবলিক প্লেস থেকে হাজার হাজার মানুষ দেশের হাজারেরও বেশি ব্লক থেকে প্রায় সাতশো জেলা থেকে এই মাটি সংগ্রহ করে এনে বিজয়চক ও কর্তব্যপথে হাজির হয়েছেন।

মাটির এই বৈচিত্র্যই আজ ঐক্যবদ্ধ রূপ নিয়েছে। এটাই unity in diversity। এই কর্মসূচিতে ইউনিয়ন মিনিস্টার অমিত শাহ ,জী কৃষ্ণা রেড্ডি, অর্জুন রাম মেঘওয়াল, অনুরাগ ঠাকুর মীনাক্ষী লেখি-সহ দেশের আরো অনেক বিশিষ্ট গুণী মানুষ উপস্থিত ছিলেন।

মেরা জুবা ভারত পোর্টালের উদ্বোধন:
“মেরা যুবা ভারত” এই অটোমাস বডি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন BHARAT সরকারকে পরিচালিত করবে যুবশক্তি। ডেভেলপমেন্টের কাজে, যুবশক্তিকে দেশের ও নিজের উন্নয়নের কাজের সঙ্গে যুক্ত করার উদ্যোগ নেওয়া হল।

এই অটোনমাস বডির লক্ষ্য থাকবে যুব সমাজকে অনুপ্রাণিত করা। দেশ গড়ার কাজে এবং সামাজিক পরিবর্তনের লক্ষ্যে তারা যাতে সর্বদা থাকে সক্রিয়  থাকে। এই যুবসেতু সরকার এবং নাগরিকদের মধ্যে যোগাযোগ গড়ে তোলার কাজ করবে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর