মুখ্যমন্ত্রীর

ব্যুরো নিউজ, ৮ নভেম্বর: মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ৫০৮ কোটি টাকা নেওয়ার অভিযোগ ইডির

দুবাইয়ের সংস্থা মহাদেব বেটিং অ্যাপে ৫০৮ কোটি টাকা ঢুকেছে মুখ্যমন্ত্রীর একাউন্টে। তদন্তে নেমে এই কথা জানতে পেরেছে কেন্দ্রের তদন্তকারি সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকেরা। জানা গিয়েছে, এক কুরিয়ারকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করাতেই ইডির আধিকারিকদের হাতে উঠে এসেছে এমন চাঞ্চল্যকর তথ্য। তারা জানতে পেরেছে দুবাই থেকে টাকা দিতে ওই কুরিয়ারকে ভারতে পাঠানো হয়েছিলো। ওই কুরিয়ারের নাম অসিম দাস। তার কাছ থেকে ৫ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে ইডি। আর তাকেই যখন জিজ্ঞাসাবাদ করা হয়, তখন সামনে মুখ্যমন্ত্রীর নাম।

নিয়োগ দুর্নীতিতে ফের অভিষেককে তলব ইডি-র

জানা গিয়েছে, এই প্রথম নয়। আগেও একাধিকবার মুখ্যমন্ত্রীর একাউন্টে টাকা পাঠানো হয়েছে। মূলত ভোটের কাজে ব্যবহার করার জন্যই এই বিপুল পরিমান টাকা পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। অসিম দাস নামক ওই কুরিয়ারের বাড়ি ও গাড়ি থেকেও ৫ কোটি ৩৯ লক্ষ টাকা উদ্ধার করেছে ইডি। নির্দিষ্ট সুত্রে খবর পেয়েই ইডি হোটেল সহ অন্যান্য জায়গায় হানা দিয়েছে। এরপর সন্ধান মেলে অসিম দাসের। এই টাকা যে মহাদেব বেটিং অ্যাপ থেকেই পাঠানো হয়েছে তা ওই কুরিয়ার অসিম দাস স্বীকার করেন।

অভিযোগ, মহাদেব বেটিং অ্যাপের টাকা ঢুকেছে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেলের একাউন্টে। ৭ নভেম্বর প্রথম দফায় ছত্তিশগড়ে ভোট হয়ে গিয়েছে। সেই টাকা ভোটের জন্যে ব্যবহার করা হয়েছে বলে জানতে পেরেছে ইডি। তার আগে এই অভিযোগকে ঘিরে তোলপাড় রাজনীতি। জানা গিয়েছে, ছত্তিশগড়ের হোটেল ট্রিটন ও ভিলাইয়ের একাধিক জায়গায় হানা দিয়ে কুরিয়ার অসিম দাসের সন্ধান পায় ইডির আধিকারিকেরা। তাকে গ্রেফতারের পর থেকেই ম্যারাথন জেরা শুরু হয়। ইতিমধ্যেই তার ফোন বাজেয়াপ্ত করেছে ইডি। তার ফোন পরিক্ষার জন্যে পাঠানো হয়। তার ফোনে শুভম সোনি নামে মহাদেব ব্যাটিং অ্যাপের এক পদস্থ কর্তার মেইল পেয়েছে ইডির কর্তারা। সেই মেইল থেকে স্পষ্ট যে একাধিকবার ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেলের একাউন্টে টাকা ঢুকেছে। বিষয়টি এখনো তদন্ত সাপেক্ষ বলে জানা গিয়েছে।

মহাদেব বেটিং অ্যাপের সাথে যুক্ত আরও বেশ কয়েকটি বেনামি একাউন্টের হদিস পেয়েছে ইডি। এই ঘটনায় ভিম যাদব নামক এক পুলিশ কনস্টেবলকেও জিজ্ঞাসাবাদ করে গ্রেফতার করেছে ইডি। জানা গিয়েছে গত ৩ বছর ধরে এই পুলিশ কনস্টেবল নিয়মিত দুবাই গিয়ে ব্যাটিং অ্যাপের কর্তাদের সাথে বৈঠক করেছে। ভিম যাদবের মাধ্যমে পুলিশের পদস্থ কর্তা ও মন্ত্রীদের কাছে টাকা পৌঁছে দেওয়ার কাজ চলতো।

ইতিমধ্যেই এই মহাদেব বেটিং অ্যাপ নিয়ে তদন্তে নেমে নগদ সোনার বার ও সোনার  গয়না সহ ৪১৭ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি। চলতি বছরের সেপ্টেম্বরে মোট ৩৯ টি সংস্থায় হানা দিয়ে এই বিপুল পরিমান সম্পত্তি বাজেয়াপ্ত করে ইডির আধিকারিকেরা। এই বেটিং অ্যাপে বেশ কিছু বলিউড অভিনেতা ও অভিনেত্রীর নাম ও জড়িয়েছে। রনবির কাপুর, শ্রদ্ধা কাপুর, কপিল শর্মা সহ আরও অনেকের নাম জড়িয়েছে এই বেটিং অ্যাপের সাথে। ইভিএম নিউজ  

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর