ব্যুরো নিউজ, ১৮ অক্টোবর: মুখ্যমন্ত্রীর কটাক্ষের তীব্র জবাব দিলেন দিলিপ ঘোষ 

কলকাতার সন্তোষ মিত্র স্কোয়ারের পুজো উদ্বোধন উপলক্ষে এসেছিলেন কেন্দ্রিয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাকে কটাক্ষ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, পুজো সম্পর্কে ওরা কিছুই জানেনা। এরপর বিজেপি নেতা দিলিপ ঘোষ মুখ্যমন্ত্রীর করা কটাক্ষের জবাবে বলেন, যিনি ব্রাহ্মণের মেয়ে হয়ে চণ্ডীপাঠ ঠিক করে জানেন না, যিনি পিতৃপক্ষে পুজো উদ্বোধন করেন, তার থেকে লোকে শিখবে পুজো নিয়ে?

তৃণমূল সাংসদের বিরুদ্ধে তদন্তে সংসদের এথিক্স কমিটি

উনি কিছুই জানেন না। ভরপেট খেয়ে ইফতার পার্টিতে গিয়ে ঢেঁকুর তোলেন। গায়ের জোরে টাকা দিয়ে পুজো কেনেন। তার মুখ থেকে লোকে ধর্মের কথা শুনবে না। জীবনে কোনদিন উনি ধর্মীয় কাজ করেননি। সমস্ত অধার্মিক দুরাচারী, ভ্রষ্টাচারি লোক নিয়ে থেকেছেন। প্রতিদিন কোনো না কোনো সাংসদ বিধায়কের বিরুদ্ধে কমপ্লেন আসে। যারা নৈতিকতা জানেনা, যার মন্ত্রীরা লাইন দিয়ে জেলে যায়, এইসব লোকের সঙ্গে উনি থাকেন কেন?  তাঁর কাছে ধর্মের কথা শুনব এতো দুর্দশা আমাদের হয়নি।

শুধুমাত্র বিজেপি কাউন্সিলর সজল ঘোষের পুজো বলেই কি এতো কটাক্ষ? ওই পুজো আজকের নয়, প্রদীপ ঘোষের সময় থেকেই পপুলার। মানুষ এমনিতেই ওখানে যায়। নেতারাও আসেন। স্বয়ং প্রধানমন্ত্রী ভার্চুয়ালি উদ্বোধন করেছিলেন একবার। এটা সর্বজনীন পুজো। বিজেপি শক্তিশালী হয়েছে। আমাদের লোকেরাও পুজোয় ঢুকেছে। আমরাও চাই, আরও নেতা পুজোয় ঢুকুন। তাতে কারুর পেট ব্যাথা হচ্ছে কেনো? উনি কি সব কিছু টাকা দিয়ে গায়ের জোরে কিনে নিতে চাইছেন?

পুজোয় সম্প্রীতি বজায় রাখার ডাক দিয়েছেন অভিষেক। যার বংশে সবাই চিরদিন মিথ্যা বলে এলো, উস্কালো, ভোটের জন্য কূর্মি আদিবাসী, রাজবংশীদের ভয় দেখিয়ে এল, তাদের মুখে ‘এ কি কথা শুনি আজি মন্থরার মুখে’! বিশ্বভারতী প্রসঙ্গে দিলিপ ঘোষ বলেন, ফের ডামাডোল ওখানকার প্রশাসনিক ব্যাপার। তবে অনৈতিক কিছু হলে তদন্ত হাওয়া উচিৎ। বহুদিন ধরে ওখানে উত্তেজনা ও অব্যবস্থা চলছে। বারবার উপাচার্যকে উত্তেজিত করার চেষ্টা হয়েছে। তাকে কেন্দ্রীয় বাহিনী নিতে হয়েছে। আমার মনে হয় সার্বিক ভাবে বিষয়টা ভাবা উচিত। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর