বিতর্কে
ব্যুরো নিউজ, ৯ নভেম্বর: মহুয়া বিতর্কে মুখ খুললেন অভিষেক

মহুয়া মৈত্রের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে গত সপ্তাহে বৈঠক হয় এথিক্স কমিটিতে। তবে মাঝপথেই সেই শুনানি থেকে বেরিয়ে আসেন মহুয়া। তার অভিযোগ, তাঁকে অপ্রীতিকর প্রশ্ন করা হয়েছে বলে ক্ষোভ উগরে দেন এই তৃণমূল সাংসদ।
বড় দুর্ঘটনার হাত থেকে বাঁচলেন স্বরাষ্ট্রমন্ত্রী! বিদ্যুৎস্তম্ভে ধাক্কা শাহের ‘রথের’
বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের করা অভিযোগের ভিত্তিতে বিতর্কের জড়িয়ে পড়েছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তবে বিতর্কের শুরু থেকেই কৃষ্ণনগরের সাংসদকে নিয়ে কার্যত চুুপ ছিল তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। তৃণমূল সুপ্রিমো বা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে একটি কথাও বলতে শোনা যায়নি এ বিষয়ে। অবশেষে মহুয়া-বিতর্কে মুখ খুললেন অভিষেক।

বৃহস্পতিবার নিয়োগ দুর্নীতি মামলায় ইডি দফতরে তলব করা হয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। ইডি দফতরে হাজিরা দেওয়ার ঘণ্টাখানেক পর সেখান থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন অভিষেক। এদিন তাঁকে মহুয়া সম্পর্কে প্রশ্ন করা হলে, এথিক্স কমিটির ভূমিকা নিয়েই প্রশ্ন তোলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তিনি জানান, বিজেপি নেতাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে এতটা তৎপরতা দেখায় না এথিক্স কমিটি, যতটা মহুয়াকে নিয়ে তারা তৎপরতা দেখাচ্ছে।

সূত্রের খবর, মহুয়াকে নিয়ে খসড়া রিপোর্ট তৈরি করেছে এথিক্স কমিটি। বৃহস্পতিবার কমিটির বৈঠকে সেই রিপোর্ট পেশ করা হবে। তার আগেই জানা গিয়েছে, রিপোর্টে মহুয়ার সাংসদ পদ খারিজ করার সুপারিশ করা হয়েছে। এত দ্রুত সুপারিশ করা হল কেন? তা নিয়েই প্রশ্ন তুলেছেন অভিষেক।

কয়েকদিন আগেই বিজেপি সাংসদ রমেশ বিদুরির বিরুদ্ধে লোকসভার অন্দরে কু কথা বলার অভিযোগের প্রসঙ্গএতুলে অভিষেক বলেন, “বিজেপির এমন অনেক সাংসদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। সেগুলির শুনানি হয় না এথিক্স কমিটিতে। আর কেউ সরকারের বিরুদ্ধে লড়তে চাইলে, আদানিদের নিয়ে প্রশ্ন তুললে, তাঁকে কীভাবে সাংসদ পদ থেকে সরানো যায়, সেই চেষ্টা করা হয়।” এদিন অভিষেক দাবি করেন, ‘মহুয়া মৈত্র যথেষ্ট যোগ্য। উনি নিজের লড়াই নিজেই লড়তে পারবেন।’ ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর