না

ব্যুরো নিউজ, ৯ নভেম্বর: মরেও পিছু ছাড়ছেনা পাচার চক্র!


বর্ধমান মেডিক্যাল কলেজ থেকে লাশ পাচারের অভিযোগ। ঘটনায় আটক পাঁচ কর্মী। 
সারের মূল্যবৃদ্ধি ও কালোবাজারির বিরুদ্ধে বিক্ষোভ ডেপুটেশন
মরদেহ চুরি করে শববাহী গাড়িতে করে পালাচ্ছিল দুষ্কৃতীরা। তবে নিরাপত্তা কর্মীদের সন্দেহ হওয়ায় ধরা পরে ওই পাচারকারী দল। 

অভিযোগ মেডিক্যাল কলেজের অ্যানাটমি বিভাগের ভিতর থেকে বেওয়ারিশ লাশ চুরি করে পাচার করে দিচ্ছিল একদল পাচারকারী। আর এই ঘটনায় বুধবার তীব্র চাঞ্চল্য ছড়ায় বর্ধমান মেডিক্যাল কলেজ চত্বরে।পাচারকারীদের আটক করে বর্ধমান থানায় খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পাচারের সঙ্গে যুক্ত পাঁচজনকে আটক করে।

কঠোর নিরাপত্তা থাকা সত্বেও কিভাবে মেডিক্যাল কলেজের অ্যানাটমি বিভাগের ভিতর থেকে মৃতদেহ চুরি হয়। তা নিয়েই প্রশ্ন উঠেছে। মেডিক্যাল কলেজের একাধিক কর্মী জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই খোদ মেডিক্যাল কলেজের এক শ্রেণীর কর্মী এবং ডোম লাশ চুরি করে পাচার চক্রের সঙ্গে যুক্ত। আজ হাতেনাতে ধরা পড়ে যাওয়ায় বিষয়টি সামনে এসেছে। এই চক্রের সঙ্গে আরো কারা জড়িত আছে অবিলম্বে পুলিশ তদন্ত করে বের করুক।


এদিকে লাশ চুরি করে পাচার করার ঘটনা সামনে আসতেই ফের কঙ্কাল কাণ্ডের প্রসঙ্গ উঠে এসেছে। মেডিক্যাল কলেজ সূত্রে জানা গেছে, মৃতের শরীরের হাড়গোড় বা কঙ্কাল বিভিন্ন কাজে লাগে। যার বাজার মূল্যও প্রচুর। আর এই কারণেই মৃতদেহ চুরি করে বিক্রি করে দেওয়ার একটা চক্র বিভিন্ন জায়গায় সক্রিয় রয়েছে। এখন প্রশ্ন উঠেছে, তাহলে কি বর্ধমান মেডিক্যাল কলেজেও এই চক্র সক্রিয়? ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর