মন কি বাত

ব্যুরো নিউজ, ২৫ সেপ্টেম্বর: ‘মন কি বাত’ অনুষ্ঠানে দেশবাসীকে স্বচ্ছ অভিযানে আহ্বান

২৪ সেপ্টেম্বর ‘মন কি বাত’ অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১০৫ তম এপিসডে বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য রাখেন মোদী। সম্প্রতি ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইটের তকমা পায় শান্তিনিকেতন-সহ বেশ কয়েকটি জায়গা। সেই প্রসঙ্গগুলিও তুলে ধরেন মোদী। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত এই স্থানে ‘গুরুদেবের গর্ব’ মিশে রয়েছে বলে জানান।

সেপ্টেম্বর মাসের শেষ রবিবারে ‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রথমেই উঠে আসে চন্দ্রযান৩-এর সাফল্যের কথা। চাঁদের দক্ষিণ মেরুতে চন্দ্রযান৩-এর সফল অবতরণ ও চাঁদের বুকে অনুসন্ধানের জন্য ইসরোকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী।

রাষ্ট্রপুঞ্জে পাকিস্তানকে কড়াবার্তা ভারতের

এরপর, জি২০ সম্মেলনের প্রসঙ্গে তিনি বলেন,  এই বিষয়ে মোদী বলেছেন, “চন্দ্রযানের পর জি২০ সম্মেলনের সাফল্য ভারতীয়দের খুশি দ্বিগুণ করেছে। ভারত মণ্ডপমে বিভিন্ন রাষ্ট্রনেতারা সেলফি তুলে গর্বের সঙ্গে পোস্ট করেছেন”।

এই মাসের শেষ ‘মন কি বাত’ অনুষ্ঠানে দেশবাসীকে স্বচ্ছ অভিযানে সামিল হওয়ার ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী। ১অক্টোবর অর্থাৎ অক্টোবরের প্রথম রবিবার প্রত্যেক দেশবাসীকে নিজের এলাকায় স্বচ্ছ অভিযানে সামিল হতে আহ্বান জানিয়েছেন। রাস্তাঘাট, পার্ক, খাল-বিল, নদী, সরোবর, মাঠ, স্কুল প্রাঙ্গনের মতো জায়গা পরিচ্ছন্ন করতে দেশবাসীকে এগিয়ে আসতে বলেছেন। ২রা অক্টোবর গান্ধী জয়ন্তী। তাই এই স্বচ্ছ অভিযানের মাধ্যমে গান্ধীজির প্রতি প্রকৃত শ্রদ্ধা জানানো সম্ভব বলেও মনে করেন প্রধানমন্ত্রী। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর