হাসপাতালে

ব্যুরো নিউজ, ৩১ অক্টোবর: মন্ত্রীকে নিজেদের হেফাজতে নিলেন ইডি  

 

মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে হাসপাতাল থেকে ছুটি দিলেন চিকিৎসকেরা। চিকিৎসকদের তরফ থেকে রিলিজ লেটারে সাইন করে দেওয়া হয়েছে। ইডিকে সেই সিদ্ধান্ত প্রথমেই জানিয়েছিলেন হাসপাতাল কর্তৃপক্ষ। তাই হাসপাতাল থেকে ছুটি হয়ে যাওয়ার পরেই মন্ত্রীকে নিজেদের হেফাজতে নিলেন ইডির আধিকারিকেরা।

 

সোমবার রাত ১০ টার পর তারা মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে নিয়ে গেলেন কলকাতার ইডি দফতর সল্টলেক CGO COMPLEX- এ। সোমবার দুপুর ৩ টে ১৫ মিনিট নাগাদ মন্ত্রীর মেডিক্যাল বোর্ডের সদস্যরা বৈঠক করেন। তারপর  তারা মন্ত্রীকে হাসপাতাল থেকে রিলিজ করার সিদ্ধান্ত নেন। এরপর ইডিকে তারা এই সিদ্ধান্তের কথা জানান। এরপর ইডি সোমবার রাত ৯ টা নাগাদ পৌঁছায় অ্যাপেলো হাসপাতালে। চিকিৎসকদের সঙ্গে তারা কথা বলেন। তারপরই মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে তাদের বের করে আনতে দেখা যায়।

‘মমতা সরকারের মুখে আরও একটা থাপ্পর’ সিঙ্গুর প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ

হাসপাতাল থেকে রীতিমতো হেঁটেই বেরিয়েছিলেন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। রেশন দুর্নীতি কাণ্ডে ইডি আধিকারিকেরা তাঁকে গ্রেফতার করেছিলেন। গ্রেফতার করার পর আদালতের নির্দেশে মন্ত্রীর ১০ দিনের ইডি হেফাজত হয়। কিন্তু আদালত এই নির্দেশ দেওয়ার দিনেই গুরুত্বর অসুস্থ হয়ে যান মন্ত্রী। আদালতের নির্দেশ মেনেই তাঁকে কলকাতার বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেই হাসপাতালেই গঠন করা হয় একটি মেডিক্যাল বোর্ড। মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের শারীরিক অবস্থা স্থিতিশীল হওয়ার জন্য, সেই মেডিক্যাল বোর্ডের সদস্যরা সোমবার বিকালে সিদ্ধান্ত নেন তাঁকে হাসপাতাল থেকে রিলিজ করার।

 

সোমবার ইডির কৌশুলি মুখ বন্ধ খামে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের অ্যাপেলো হাসপাতালের মেডিক্যাল রিপোর্ট জমা দিয়েছেন ব্যাঙ্কশাল আদালতে। অন্যদিকে সোমবার ব্যাঙ্কশাল আদালত  কমান্ড হাসপাতালে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দিয়েছিল। সেই সংক্রান্ত বিষয় নিয়ে ফের আজ ব্যাঙ্কশাল আদালতের দ্বারস্থ হন কমান্ড হাসপাতালের আইনজীবী অজয় চৌবে।

 

কমান্ড হাসপাতালে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের মেডিক্যাল টেস্টের নির্দেশের স্থগিতাদেশের আবেদন করেন কমান্ড হাসপাতালের আইনজীবী। অতিরিক্ত রোগীর চাপ থাকায় আলাদা মেডিক্যাল বোর্ড গঠন করে মন্ত্রীর মেডিক্যাল টেস্ট করা সম্ভব হবে না বলে আদালতের বিচারকের কাছে তিনি জানান। তিনি বিচারকের কাছে আবেদন করেন, এই অর্ডার আপাতত মুলতবি রাখা হোক যতক্ষণ না ইডি ও সিবিআই এর স্পেশাল কোর্ট খুলছে। তবে এই বিষয়ে অর্ডার রিজার্ভ আছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর