মঞ্চে

ব্যুরো নিউজ, ২৭ সেপ্টেম্বর: মঞ্চে ‘খোলা জানলা’

বালি উড়ান নাট্য সংস্থার প্রযোজনায় মঞ্চস্থ হল নাটক ‘খোলা জানলা’। পরিচালনা স্বজনসৃজন মুখোপাধ্যায়।

বরানগর রবীন্দ্র ভবনে মঞ্চস্থ হয় বালি উড়ান নাট্য সংস্থার নাটক ‘খোলা জানলা’। এ যেনও একটি ছেলের ‘জিরো থেকে হিরো’ হওয়ার গল্প। নিজের স্বপ্নকে সম্বল করে কীভাবে জীবনে ঘুরে দাঁড়াতে হয় এই নাটক শোনাবে সেই গল্প।

কেন খাবেন ড্রাগন ফল? কি এর উপকারিতা

পড়াশোনায় ভালো হওয়ায় বাবার কাছে ভালবাসার পাত্র একমাত্র বড় ছেলেই। আর ছোট ছেলের স্বপ্ন ছবি আঁকা। তাই ছোট ছেলে বিনোদ বাবার কাছে চক্ষুশূল হলেও তার একমাত্র আশ্রয় মা কমলা।

সর্বস্ব বিকিয়ে জ্যোতির্ময় তার বড় ছেলে অতীনকে ডাক্তারি পড়তে বিদেশে পাঠায়। অন্যদিকে বিনোদকে তার স্বপ্নপূরণের জন্য ছাড়তে হয় বাড়ি।

বুম্বাদাকে শুভেচ্ছাবার্তা বিগ বি-র

এরপরই আসে নাটকে টুইস্ট, ডাক্তার বড় ছেলের কাছে জায়গা না পেয়ে সর্বস্বান্ত হয়ে জ্যোতির্ময়কে অবশেষে আসতেই হয় ছোট ছেলে বিনোদের কাছে। তবে বিনোদ এখন প্রতিষ্ঠিত শিল্পী। নিয়তির খেলায় বিনোদের বৃদ্ধাশ্রমেই ঘুরেফিরে আসতে হয় জ্যোতির্ময়কে। অবশেষে জ্যোতির্ময় বুঝতে পারে ছেলেমেয়েদের শুধু প্রতিষ্ঠিত করাটাই আসল লক্ষ্য নয়। তাদের মানুষের মতন মানুষ হিসেবে গড়ে তোলাটাই আসল।

বড় ছেলে অতীনের ভূমিকায় শুভদীপ সামন্ত ও ছোট ছেলে বিনোদের ভূমিকায় রৌহিণ ভট্টাচার্য দুর্দান্ত ভূমিকায় করেছে। প্রত্যেকটি চরিত্রই তাদের ভূমিকায় যথাযথ। এক কথায় এই নাটক সকল নাট্যমোদী দর্শকদের নজর কাড়বে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর