শীতে

ব্যুরো নিউজ, ৮ নভেম্বর: ভ্রমণপ্রিয় বাঙালির শীতে ঘুরতে যাওয়ার আদর্শ ঠিকানা কোনটি? জেনে নিন

সামনেই শীত আসছে।  শীতের এই হালকা রোদ গায়ে মেখে বহু মানুষ বেরিয়ে পড়েন অজানাকে নতুন করে জানার জন্য। বহু মানুষের এই সময় ঘরে থাকতে ইচ্ছা করেনা, তাই তারা বিভিন্ন রকম প্ল্যান করতে থাকেন বাইরে ঘুরতে যাওয়ার। ভ্রমণপ্রিয় বাঙালি প্রত্যেক ঋতুতেই ঘুরতে যাবার জন্যে তৈরি থাকেন। আর শীতকাল আসলে তো কথাই নেই। ব্যাগপত্র গুছিয়ে তারা বেরিয়ে পড়ে ভ্রমনের উদ্দেশ্য। এমনই একটি ঘুরতে যাওয়ার জায়গা সম্বন্ধে জেনে নেওয়া যাক।

দীপাবলির আগে সুখবর রাজ্যের! ৫ হাজার কোটি টাকা বরাদ্দ কেন্দ্রের

স্বল্প খরচে ভ্রমণ করার ইচ্ছা, অথচ জানা নেই গন্তব্য? তবে এইবার কিন্তু আর চিন্তা নেই। আপনার সমস্যার সব রকম সমাধান নিয়ে এসেছি আমরা। আজকের এই প্রতিবেদনে আপনারা এমন একটি জায়গার সন্ধান পাবেন যেখানে গেলে আপনার মন ও শরীর দুটোই ভালো হয়ে যাবে।

কলকাতা থেকে অল্প দূরত্বেই রয়েছে সেই গন্তব্য। শীতের আমেজ গায়ে মেখে ঘুরে আসুন সেই গন্তব্য থেকে অর্থাৎ ঘুরে আসুন বাঁকুড়ার শুশুনিয়া পাহাড় থেকে। আশা করি জায়গাটি আপনার অবশ্যই ভালো লাগবে। যারা প্রকৃতির নিস্তব্ধতাকে উপভোগ করতে চান, তাদের জন্য এই জায়গাটি আদর্শ একটি ঘোরার জায়গা। বাঁকুড়ার কথা চিন্তা করলে প্রথমেই আপনার মাথায় নিশ্চয়ই আসবে প্রাকৃতিক সৌন্দর্যের কথা। যেমন, লাল মাটি, দুর্গম ভূখণ্ড, বাঁকুড়ার ঘোড়া ইত্যাদি।

বাঁকুড়াতে যে শুধু শুশুনিয়া পাহাড় আছে তা কিন্তু নয়। এর পাশাপাশি রয়েছে মুকুটমণিপুরও। কিন্তু বেশিরভাগ ভ্রমণপ্রেমী এমনও রয়েছেন যারা বারবার শুশুনিয়া পাহাড়ের টানে এই জায়গাতেই ফিরে যেতে চান। এছাড়া আছে পাহাড়ের পাদদেশে রহস্যময় ঝর্ণা। এই জলকে পবিত্র বলে মনে করে স্থানীয়রা। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর