রাতে

ব্যুরো নিউজ, ১৫ ডিসেম্বর: ভুল ইনজেকশন দেওয়ায় রোগীর মৃত্যু

ভুল ইনজেকশন দেওয়ায় মৃত্যু হলো এক রোগীর। এমনই অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে অন্ডালের উখরার একটি বেসরকারি হাসপাতালে। পুলিশ এসে উত্তেজিত মৃতার পরিবারের হাত থেকে নার্সিংহোমের এক কম্পাউন্ডারকে উদ্ধার করে। মৃতার পরিবারের অভিযোগের ভিত্তিতে আপাতত ওই নার্সিংহোম কর্মীকে আটক করেছে পুলিশ। উল্লেখ্য, ঘটনার সূত্রপাত দিন দশেক আগে। অন্ডালের উখরার সফিকনগর এলাকার বাসিন্দা, বছর ৪৫ এর মুন্নি বিবিকে, জ্বরের উপসর্গ নিয়ে ওই নার্সিংহোমে ভর্তি করানো হয়। তখনকার মতো ওষুধপত্র দিয়ে মুন্নি বিবিকে ছেড়ে দেওয়া হয়। ফের জ্বরের উপসর্গ দেখা দেয় ঐ মহিলার শরীরে। পরিবারের লোকজন দিন দুয়েক আগে তাকে ফের ওই নার্সিং হোমেই নিয়ে যায় চিকিৎসার জন্য। অভিযোগ, এর পরেই বাঁধে বিপত্তি।

‘রাজনৈতিক দূষণে’ই খ্যান্ত নয়! হাতির করিডোরেও আবর্জনা

একটি ইনজেকশন দেওয়া মাত্রই মুন্নি বিবির শরীরে প্রথম দানা আকারে কিছু দেখা যায়। পরে তাঁর গোটা শরীর কালো হয়ে ঝলসে যায় বলে অভিযোগ। ঝুঁকি না নিয়ে পরিবারের লোকজন মুন্নি বিবিকে আশঙ্কাজনক অবস্থায় দুর্গাপুরের কাঁকসা থানার রাজবাধে একটি বেসরকারী হাসপাতালে নিয়ে যায়। কিন্তু বৃহস্পতিবারে সেখানে মুন্নি বিবি মারা যান।

এই ঘটনায় উত্তেজিত মৃতার পরিবার, এরপর মৃতদেহ নিয়ে সোজা চলে আসেন অন্ডাল থানার উখরার ঐ নার্সিংহোমে। সেখানে ভুল ইনজেকশন দেওয়ার অভিযোগ তুলে শুরু হয় তুমুল বিক্ষোভ। দীর্ঘ সময় ধরে মৃতদেহ ফেলে রেখেই চলে বিক্ষোভ। শুরু হয় ঐ নার্সিংহোমের এক কমপাউন্ডারের সাথে ব্যাপক ধস্তাধস্তি। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে উখরা ফাঁড়ির পুলিশ। উত্তেজিত জনতার হাত থেকে উদ্ধার করে নিয়ে যায় ঐ নার্সিং হোম কর্মীদের। এই ঘটনায় ১ জনকে আটক করা হয়েছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর