পরীক্ষা

ব্যুরো নিউজ, ১৬ ডিসেম্বর: ভারত বনাম দঃ আফ্রিকা- অনেক পরীক্ষা নিরীক্ষায় ভারতীয় ক্রিকেট টিম 

সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে গোড়ালিতে চোট পেয়ে ম্যাচ খেলেছিলেন তারকা ভারতীয় পেসার মহম্মদ শামি। খেলা শেষ হওয়ার পর চিকিৎসাধীন ছিলেন ৩৩ বছরের এই যুবক। শনিবার অর্থাৎ ১৬ ডিসেম্বর ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)  জানালেন যে চিকিৎসার কারনে শামি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে বাদ পড়েছেন। 

শামিকে প্রাথমিকভাবে তার ফিটনেস রিপোর্টের উপরে টেস্ট স্কোয়াডে রাখা হয়েছিল। কিন্তু সময়মতো সেরে উঠতে পারেননি তারকা ভারতীয় পেসার শামি। এছাড়াও, বোলিং অলরাউন্ডার দীপক চাহার পারিবারিক জরুরি অবস্থার কারণে রবিবার থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন। চাহারের স্থলাভিষিক্ত হবেন আকাশ দীপ। আকাশ দীপ ভারতে স্কোয়াডের অংশ ছিলেন। চাহারের অনুপস্থিতিতে আকাশ দীপের জন্য তার পারফরমান্স দেখানোর একটি ভাল সুযোগ হবে যদি তিনি খেলার সুযোগ পান। লাল বলের ফরম্যাটের দিকে প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রথম খেলায় ব্যাটার শ্রেয়াস আইয়ারকে দেখা যাবে। কোচিং সেটআপেও কিছু পরিবর্তন আসছে। রাহুল দ্রাবিড়, পারস মামব্রে ও টি দিলীপ ওয়ানডে ম্যাচের সিরিজে থাকছেন না। তারা দুই ম্যাচের সিরিজের প্রস্তুতির জন্য টেস্ট স্কোয়াডে যোগ দেবেন। তাঁদের জায়গায় স্কোয়াডের দায়িত্ব নেবেন যথাক্রমে ব্যাটিং, ফিল্ডিং ও বোলিং কোচ হিসেবে সীতাংশু কোটক, অজয় ​​রাত্রা ও রাজীব দত্ত।

শ্রেয়সই এবার নাইটদের ক্যাপ্টেন

উল্লেখ্য, প্রথম ওডিআই অনুষ্ঠিত হবে জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে, দ্বিতীয় খেলাটি মঙ্গলবার ১৯ ডিসেম্বর গকেবেরহার সেন্ট জর্জেস ওভালে, বৃহস্পতিবার ২১ ডিসেম্বর পারলের বোল্যান্ড পার্কে অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ ম্যাচ।


দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ভারতের ওডিআই স্কোয়াড: রুতুরাজ গায়কওয়াড়, সাই সুধারসন, তিলক ভার্মা, রজত পতিদার, রিংকু সিং, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল(অধিনায়ক ও উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন(উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মুকেশ কুমার, আভেশ খান, আরশদীপ সিং, ও আকাশ দীপ।

দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ভারতের টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কওয়াড়, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ইশান কিশান (উইকেটরক্ষক), কেএল রাহুল (উইকেটরক্ষক), আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মো. সিরাজ, মুকেশ কুমার, প্রসিদ কৃষ্ণ, জাসপ্রিত বুমরাহ (ভিসি)। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর