ব্যুরো নিউজ, ২ নভেম্বর: বিশেষ শেয়ার ট্রেডিংয়ে নজর সকলেরই

আগামী ১২ নভেম্বর সন্ধ্যা ৬ টায় মাত্র ১ ঘণ্টা ১৫ মিনিটের জন্য বিশেষ শেয়ার ট্রেডিংয়ের ব্যবস্থা থাকছে। কালিপুজো আর ধন্তেরাস এই দুই শুভ উৎসবে শেয়ার ট্রেডিংয়ের দিকেই তাকিয়ে আছে বিনিয়োগকারীরা।

মুহুরাত ট্রেডিংয়ের তাৎপর্য

প্রতি বছর এই ধরনের উদ্যোগ শেয়ার বাজারের পক্ষ থেকে নেওয়া হয়। আর সেই শুভ মুহূর্তের জন্য শেয়ার ব্যবসায়ীরা অপেক্ষা করে থাকেন। তাদের ধারণা এই সময় শেয়ারে টাকা বিনিয়োগ করলে তা লাভজনক হবে।

এমনকি ফিরে যেতে পারে ভাগ্যের চাকা! নানা ধরনের ব্যবসায়ী, শেয়ার কারবারী এমনকি মধ্য ও উচ্চ আয়ের চাকুরীজীবীরাও এই সবের খোঁজ খবর রাখেন। তাদের সকলেই কোনও না  কোনও শেয়ার দালালের সঙ্গে নীবির যোগাযোগ রাখেন। আবার কেউ নিজেদের বাড়ির কম্পিউটারেই চোখ রাখেন।

বাস্তবে শেয়ার বাজারে ওঠা-পড়া অনিয়মিত হতে পারে, ঘোটতে পারে মারাত্তক পতনও। তবে, শেয়ারে লগ্নিকারিরা এসবের ধার ধারেন না। তারা শেয়ার বাজারের ইতিবাচক দিকেই লক্ষ স্থির রাখেন। তাই যতটা পারা যায় এই সময়ে বিনিয়গের জন্য টাকার যোগান রাখেন তারা।

তবে এখন লগ্নিকারিরা যথেষ্ট সতর্ক। সিঁদুরে মেঘ দেখলেই চট জলদি নিজেদের শেয়ার অল্প লাভে হলেও বেঁচে দিয়ে, বড় ক্ষতির হাত থেকে বেরিয়ে আসতে দুবার ভাবেন না।  ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর