সাদা

ব্যুরো নিউজ, ৬ ডিসেম্বর: বিরাটকে সাদা বলে নেতৃত্ব ছাড়তে চাপ ছিল সৌরভের

বিরাট কোহলি টি- ২০ তে যখন নেতৃত্ব দিতে রাজি ছিলেন না তখন সাদা বলে নেতৃত্ব ছাড়ার চাপ যে তিনিই দিয়েছিলেন সেকথা কবুল করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট ক্যাপ্টেন সৌরভ গাঙ্গুলি। একটি টি ভি রিয়ালিটি শোয়ে একটি প্রশ্নের উত্তরে সৌরভ পরিষ্কার জানিয়ে দেন, যে বিরাট কোহলিকে তিনি নেতৃত্ব থেকে সরাননি। ২০২১ সালে টি- ২০ বিশ্বকাপের পর কোহলির নেতৃত্ব চলে যাওয়া নিয়ে শুরু হয় চাপানউতোর। সে সময় টেস্ট ও ওয়ান ডে নেতৃত্ব ছারেন বিরাট। সেই সময় বোর্ড প্রেসিডেন্ট ছিলেন সৌরভ গাঙ্গুলি। তাঁর দিকেও আঙুল উঠেছিলো।

খিচুড়ি খেয়ে মৃত্যু | মৃতের স্ত্রীকে চাকরির নিয়োগপত্র

সৌরভ ও বিরাট পরস্পর বিরোধী মন্তব্য করতে থাকেন। ও তা নিয়ে শোরগোল পরে যায়। সৌরভ বলেন, আমি বিরাটকে বলেছিলাম, যদি টি- ২০ তে নেতৃত্ব না দাও তবে সাদা বলের সমস্ত খেলায় তোমার নেতৃত্ব ছেড়ে দেওয়াই ভালো। এমন ক্ষেত্রে সাদা বল ও লাল বলের ক্যাপ্টেন আলাদা করার ভাবনাও ছিল সৌরভের। তবে সৌরভের এ হেন বক্তব্যে ঘোলা জল থিতিয়ে পড়বে কিনা সংশয় রয়েই গেলো।

সৌরভ গাঙ্গুলি অবশ্য স্বীকার করেছেন, যে তিনি চাপ দিয়েছিলেন রোহিত শর্মাকে ক্যাপ্টেন করার জন্যে। সৌরভের মতে মাঠে নিজেদের খেলাটা দেওয়ার চেষ্টা করেন ক্রিকেটারেরাই। ক্রিকেট প্রশাসক হিসেবে তিনি কৃতিত্ব নিতে রাজি হননি। একথা ঠিক যে এখনো ক্রিকেট মহলের ধারনা সৌরভ বোর্ড প্রেসিডেন্ট থাকাকালীন যেমন বহুক্ষেত্রেই ইতিবাচক ভূমিকা নিয়েছিলেন। সক্রিয় ছিলেন বড় খেলা ইডেনে আনতে। পিছন থেকেও তিনি বহু বিষয়ে ভূমিকা নিয়েছিলেন। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর