ব্যুরো নিউজ, ১৪ ডিসেম্বর: বাজেয়াপ্ত বালুর স্ত্রী কন্যার ফিক্সড ডিপোজিট 

রেশন দুর্নীতি মামলায় ধৃত প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের পরে এবার সেই মামলা সংক্রান্ত নথিতে নাম উঠে এসেছে বালুর স্ত্রী ও কন্যারও। রেশন বণ্টন দুর্নীতি মামলায় প্রায় ১ মাস ধরে জেল বন্দি রয়েছেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। গত নভেম্বর মাসে তাঁকে ফের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন ব্যাঙ্কশাল কোর্ট। আর এবার সেই নির্দেশের বিরোধিতা করে এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন অভিযুক্ত মন্ত্রী। তাঁর দাবি, তিনি অসুস্থ। তাঁর সঙ্গে দেখা করতে পারছেন না তাঁর আত্মীয়রা। তাঁর কাছে যেতে পারছেন না তাঁর আইনজীবীরা। বৃহস্পতিবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

ইডি ইতিমধ্যেই ১৬২ পাতার চার্জশিট কোর্টে পেশ করেছে। পেশ করা চার্জশিট থেকে জানা গিয়েছে, জ্যোতিপ্রিয় মল্লিকের স্ত্রী ও কন্যার নামে ৫৮টি ফিক্সড ডিপোজিট ছিল ব্যাঙ্কে। সেই অ্যাকাউন্টগুলিতে মোট ২ কোটি ৮৯ লক্ষ ১ হাজার ৪৭৮ টাকা জমা ছিল। ইডি সূত্রে খবর, এই গোটা টাকাই বাজেয়াপ্ত করেছেন গোয়েন্দারা। তবে রেশন দুর্নীতির সঙ্গে এই টাকার যোগ রয়েছে কি না খতিয়ে দেখা হচ্ছে।

লোকসভায় হুলুস্থুলু! হামলার ঘটনায় সাসপেন্ড ৮ নিরাপত্তারক্ষী

মঙ্গলবার রেশনবন্টন দুর্নীতির সঙ্গে যুক্ত ১২ জনের বিরুদ্ধে চার্জশিট পেশ করে ইডি। তাতে প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও রেশন ডিলার বাকিবুর রহমান ছাড়াও ১০টি সংস্থার নাম রয়েছে। এর মধ্যে ৫ টি বাকিবুর ও বাকি ৫ টি জ্যোতিপ্রিয় মল্লিকের নামে নথিভুক্ত রয়েছে বলে খবর। অন্যদিকে, রেশন দুর্নীতির তদন্তে নেমে ইতিমধ্যেই ইডি জানতে পেরেছে রাজ্যের একাধিক সমবায় কৃষি উন্নয়ন সমিতির চাবিকাঠি প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ ব্যবসায়ী বাকিবুর রহমানের হাতে। সমিতিগুলির আইডি ও পাসওয়ার্ড জানতেন বাকিবুর! এমনকী সেগুলির নিয়ন্ত্রণও ছিল এই ব্যবসায়ীর হাতে। সেই সুবিধা নিয়ে নিজেদের ইচ্ছামতো ভুয়ো কৃষকদের নাম ঢোকানো হত সমবায় কৃষি উন্নয়ন সমিতির তালিকায়। এই পদ্ধতিতে রেশন বণ্টনের নামে কোটি কোটি টাকা তছরূপ করেছেন বাকিবুর ও তাঁর সঙ্গীরা, এমনই অভিযোগ ইডির। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর