রাজ্যের
ব্যুরো নিউজ, ২০ অক্টোবর: শুভেন্দুর তোপে বিস্ফোরক রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী

রাজ্যে রেশন বন্টন দুর্নীতি মামলায় কয়েকদিন আগেই গ্রেফতার হয়েছেন ব্যবসায়ী বাকিবুর রহমান। বাকিবুরের সঙ্গে বারবার এক মন্ত্রীর ঘনিষ্ঠতার কথা উঠে এসেছে। বাকিবুর গ্রেফতার হওয়ার পরেই সুর চড়িয়েছিল বিজেপির রাজ্য নেতৃত্ব। এই দুর্নীতিতে সরাসরি রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জড়িত বলে দাবি করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এমনকী জ্যোতিপ্রিয় মল্লিকের মেয়েকে জন্মদিনে বাকিবুর স্করপিও গাড়ি উপহার দিয়েছেন বলেও দাবি করেন তিনি। শারদ পঞ্চমীর বিকেলে বিরোধী দলনেতার সেই মন্তব্যে প্রতিক্রিয়া দিলেন জ্যোতিপ্রিয় মল্লিক। 

ইডির ক্ষমতার পুনর্বিবেচনা জরুরি কি না খতিয়ে দেখবে কোর্ট
 
শুভেন্দুর পাশাপাশি রেশন বন্টন দুর্নীতিতে রাজ্যের খাদ্যমন্ত্রীরা জড়িত বলে দাবি করেছিলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও। এই দুর্নীতির তদন্তের গভীরে যাওয়া উচিত, তাহলে আরও অনেক সত্য উদঘাটন হবে বলে দাবি করেছেন তিনি। শারদ পঞ্চমীর বিকেলে বিরোধী দলনেতার সেই মন্তব্যে প্রতিক্রিয়া দিলেন জ্যোতিপ্রিয় মল্লিক।

এদিন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, 'যে রাজনীতির মধ্যে পরিবারকে টেনে নিয়ে আসা হয় তাতে আমি বিশ্বাসী নই। রাজত্ব হল গাড়ির চাকা। চাকা ঘুরে আসে। আজ যে উপরে, কাল সে নীচে নেমে যাবে।' তাঁর কথায়, মনে রাখতে হবে পরিবর্তন ঘটলে তাঁদেরও এই হাল হতে পারে। কালিমালিপ্ত করতে চাইলেই করা যায় না। ভবিষ্যৎ প্রমাণ করবে আমি কোথায়, কত, কী ভাবে কাজ করেছি।

কয়েকদিন আগেই বাকিবুরের ফ্ল্যাট ও অফিসে তল্লাশি চালায় ইডি আধিকারিকরা। দীর্ঘক্ষণ তল্লাশি চালানোর পর ব্যবসায়ী বাকিবুরকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। এরপর তাকে গ্রেফতার করে ইডি। তাকে জিজ্ঞাসাবাদ করার পর বাকিবুরের একাধিক চাল কল, কোটি কোটি টাকার সম্পত্তি, পানশালা, দামী গাড়ির সন্ধান পাওয়া গিয়েছে বলে দাবি করেছেন ইডি আধিকারিক। বাকিবুরের গ্রেফতারির পর ইডি আদালতে জানায়, রেশন ডিলারদের একাংশ ও দফতরের কিছু আধিকারিকের সঙ্গে হাত মিলিয়ে অনেক দুর্নীতি হয়েছে। যার প্রধান মাথা ছিল বাকিবুর। বর্তমানে কেন্দ্রীয় আধিকারিকরা তাকে জিজ্ঞাসাবাদ করে রেশন বন্টন দুর্নীতির আরও গভীরে পৌঁছতে চাইছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর