সম্পত্তি

ব্যুরো নিউজ, ৩০ অক্টোবর: বাকিবুরের নতুন সম্পত্তির হদিশ!

বাদুড়িয়াতে বাকিবুরের প্রায় ১২ বিঘা নতুন সম্পত্তির হদিস মিলল।

কোচের প্রত্যাবর্তনে ম্যাচ জয় কেরালা ব্লাস্টার্সের!

উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার বাদুড়িয়া পুরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের জেলে পাড়ায় ২১০ কাঠা জমির হদিস পাওয়া গেল।

এলাকাবাসীদের নামে দাবি করে কম পয়সায় এই জমি পুরনাগরিকদের কাছ থেকে লিখে নিয়েছে বেশ কিছু বছর আগে। এখানে একটি ধান মুজিব করা গোডাউন তৈরি হয়েছিল, মাঝে মাঝে ধানের গোডাউন কিছু ধান  ঢোকানো হয়। কিন্তু আবার বেশ কইয়েক মাস বন্ধ থাকে।

কিন্তু এই গোডাউনের মালিক কে, তা এখনো পর্যন্ত গ্রামবাসীদের কাছে অজানা। এটা বাকিবুরের যে বেআইনি সম্পত্তি এ বিষয়ে স্থানীয় বাসিন্দারা কোন উপযুক্ত নথি দেখাতে পারিনি। নতুন করে সম্পত্তির হদিশ পাওয়ায় এলাকায় যথেষ্ট চাঞ্চল্য ছাড়িয়েছে।

এলাকাবাসীদের দাবি, বেশ কয়েক বছর আগে এই জমি এলাকাবাসীদের কাছ দিয়ে কম দামে জমি কেনেন বাকিবুর। এমনকি জোরপূর্বক কিছু জমি দখল করে নেন। আবার কিছু জমির টাকা দেওয়া হয়। প্রভাবশালী হওয়ায় তাকে কোন কথা বলতে পারিনি কেউ। এলাকাবাসীরা ভয়ে ওই জমির জন্য কথা বলেননি। এই নিয়ে ক্ষোভ উগড়ে দিয়েছে পুরনাগরিকরা।

এখন প্রশ্ন উঠছে এই বেআইনি জমির মালিক রিতা ঠাকুর জানাচ্ছেন, আমাদের ভয় দেখিয়ে ধমকি দিয়ে এই জমি নিয়েছে বাকিবুর।  কিছু পয়সা দিয়েছে, আবার কিছু পয়সা দেয়নি। তবে এখানে কাজ দেবে বলেই জমি নিয়েছিল। এই জমি সম্পূর্ণ বেআইনি ভাবে এখানে কেনা হয়েছিল। সরকারি নিয়ম বহির্ভূত জমি। বেশ কয়েকবার বাকিবুরকে এই গোডাউনে আসতে দেখে এলাকাবাসীরা।

বাদুড়িয়া ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অংশুমান দত্ত বলেন, এটা বাকিবুরের জমি কিনা তা জানিনা। এখানে একটি গোডাউন তৈরি করা হয়েছে সেই মালিকের বাড়ি বেড়াচাঁপা দেগঙ্গার দিকে, এর বেশি আর কিছু বলতে পারব না। বলে বিষয়টি এড়িয়ে যান তিনি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর