ব্যুরো নিউজ, ২৯ আগস্ট: বাংলার ৪২ টি আসনেই প্রার্থী দেবে তৃণমূল? ২০২৪ লোকসভা নির্বাচনে বাংলার ৪২টি আসনেই প্রার্থী দেবে তৃণমূল কংগ্রেস। এমনই ইঙ্গিত তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। আগামী বৃহস্পতি ও শুক্রবার মুম্বাইয়ে I.N.D.I.A জোটের তৃতীয় দফার বৈঠকে সেই বার্তাই দিতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কেন্দ্রে বিজেপি বিরোধী দলগুলি একজোট হয়ে I.N.D.I.A জোট গঠন করেছে। আবার বাংলায় আসন্ন ধুপগুড়ি বিধানসভা উপনির্বাচনে বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধে একজোট হয়ে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে বাম-কংগ্রেস জোট। আর প্রার্থী দেওয়ার পরেই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী মমতার উদ্দেশ্যে বলেন, “বাংলায় কংগ্রেসের নতুনভাবে পুনরুত্থান শুরু হয়েছে। তা দেখে ভয় পেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়”।

সোমবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মেয়ো রোডে বক্তৃতা মঞ্চ থেকেও তৃণমূল নেত্রী বাম, কংগ্রেস ও বিজেপিকে যেভাবে একযোগে আক্রমণ শানিয়েছেন তা আগামীদিনে লোকসভা নির্বাচনকে ঘিরে বাংলায় তৃণমূলের অবস্থানকে স্পষ্ট করল বলেও মত রাজনৈতিক মহলের। ছাত্র পরিষদের মঞ্চ থেকে বিরোধীদের উদ্দেশ্যে এদিন মমতা বলেন, “এখন নতুন লাল হয়েছে। নতুন আবির মেখেছে। সব একসঙ্গে কা কা কা করে ডাকছে। ওরা কুহু ডাকতে পারেনা”। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর