মিড

ব্যুরো নিউজ, ৪ ডিসেম্বর: বাংলায় মিড ডে মিলে ৪০০০ কোটি টাকার দুর্নীতি! অধিবেশনে সরব ধর্মেন্দ্র প্রধান

বাংলা নিয়ে উত্তপ্ত লোকসভার শীতকালীন অধিবেশন। সোমবার তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় রাজ্যের বিপুল বকেয়া টাকা নিয়ে সরব হন। সুদীপের বক্তব্যে পাল্টা জবাব দেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

এদিন কেন্দ্রের বঞ্চনার অভিযোগ তুলে সরব হন সুদীপ বন্দ্য়োপাধ্যায়। তিনি বলেন, বাংলাকে নানাভাবে কেন্দ্র বঞ্চনা করছে। আবাস যোজনা, ১০০ দিনের কাজের টাকা-সহ রাজ্যের বিপুল টাকা বকেয়া  রয়েছে। এদিকে এই প্রশ্নের কড়া জবাব দেন ধর্মেন্দ্র প্রধান। তিনি বলেন, “কেন্দ্রীয় সরকারের থেকে বাংলার গরিবদের পয়সা নিয়ে যায়। তারপর সেসবে তোলাবাজি চলে, কাটমানি রাখা হয়।”

কংগ্রেস ছাড়া গতি নেই: বুঝছে বামেরা

বাংলার মিড ডে মিলে (পিএম পোষণ যোজনা) ৪ হাজার কোটি টাকা তছরূপ হয়েছে বলে অভিযোগ করেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। সিবিআই তদন্তে সবটা সামনে আসবে বলেও মন্তব্য করেন তিনি। একইসঙ্গে ধর্মেন্দ্র প্রধান বলেন, “এরা গরিবের টাকা লুঠ করেছে। এদের অর্ধেক মন্ত্রী জেলে। শিক্ষামন্ত্রী জেলে। এরা ভয় পাচ্ছে, তদন্ত হলে বাকি নেতৃত্ব জেলে যাবে। ভয় থেকে এরা ভবনের সময় নষ্ট করে।”

পাশাপাশি তিনি দুর্নীতির বিরুদ্ধে সরব হয়ে বলেন, “পিএম পোষণ যোজনায় মিড ডে মিল প্রকল্পে ৪ হাজার কোটি টাকা নয়ছয় হয়েছে। সিবিআই তদন্তে সবটা সামনে আসবে।” ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর