এবার

ব্যুরো নিউজ, ২৬ নভেম্বর: বাংলাদেশেও এবার তৃণমূল!

বাংলাদেশের সাধারণ নির্বাচনে এবার নতুন চমক! স্বীকৃতি পেল নতুন দল তৃণমূল।

‘হিন্ডেনবার্গ রিপোর্ট ধ্রুবসত্য নয়’! আদানি মামলায় জানাল সুপ্রিম কোর্ট

বাংলাদেশেও এবার তৃণমূল। আগামী বছর অর্থাৎ ২০২৪ সালের ৭ জানুয়ারি হবে দেশের সাধারণ নির্বাচন। তার আগে সামনে এল নতুন রাজনৈতিক দল। যার নাম তৃণমূল বিএনপি। এই দলে যোগ দিয়েছেন শাসক-বিরোধী উভয়পক্ষেরই নেতা-কর্মীরা।

২০১৫ সালে প্রথমবার খালেদা জিয়ার বিএনপি ভেঙে বেরিয়ে আসেন সমশের মবিন চৌধুরী ও তৈমুর আলম খন্দকার। দেশের সাধারণ নির্বাচনের আগেও তাঁদের এই দলকে রাজনৈতিক স্বীকৃতি দেওয়া হয়েছে।

এই সপ্তাহ থেকেই ভোটে মনোনয়ন পাওয়ার জন্য প্রার্থীদের আবেদন গ্রহণ শুরু করেছে তৃণমূল বিএনপি। ইতিমধ্যেই আওয়ামী লিগ, বিএনপি এবং জাতীয় পার্টির প্রাক্তন সাংসদ নতুন দলে যোগ দিয়েছেন। ইতিমধ্যে এই রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত হয়ে বেশ কিছু অরাজনৈতিক সংগঠনও।

উল্লেখ্য, নির্বাচন কমিশন সচিবালয়ের অডিটোরিয়ামে জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠকের পর বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল জানিয়েছিলেন, ২০২৩ সালের শেষ দিকে বা ২০২৪ সালের শুরুতেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। তিনি বলেছিলেন, “সংসদ নির্বাচন পাঁচ বছর অন্তর অন্তর হয়ে থাকলেও স্থানীয় সরকার বিষয়ক বিভিন্ন নির্বাচন বছর ধরেই কোনও না কোনও কারণে হয়ে থাকে। আগামী বছরের শেষ দিকে বা ২০২৪ সালের শুরুতেই অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ সাধারণ নির্বাচন।”

এপার বাংলায় ভিত গড়েছে তৃণমূল। ওপার বাংলায় সদস্য সংগ্রহ শুরু করেছে বাংলাদেশের তৃণমূল পার্টি। যদিও এখনও সেভাবে এই রাজনৈতিক দলের শক্তিবৃদ্ধি হয়নি বলেই জানা যাচ্ছে।ইভিএম নিউজ

 

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর