ফুটবল

ব্যুরো নিউজ, ২১ নভেম্বর: ফুটবল খেলা ঘিরে উৎসবের আমেজ

 

খেলার মাঠ ছেড়ে বর্তমান প্রজন্ম দৈনন্দিন জীবনে মোবাইলের প্রতি আসক্ত হয়ে উঠছে। বিশেষ করে প্রত্যন্ত গ্রামীণ এলাকায় ফুটবল খেলা আজ লুপ্তপ্রায়। কিন্তু আজকের সময়ে এসেও দীর্ঘ ৩১ বছর ধরে ফুটবল প্রতিযোগিতার আয়োজন করে চলেছে বীরভূম জেলার খয়রাশোল ব্লকের বারাবন মিলন সংঘ।

 

ছট পুজো উপলক্ষে ঘাটে ঘাটে কড়া নিরাপত্তা 

গত ১৮ নভেম্বর থেকে খেলা শুরু হয়। ২০ নভেম্বর সোমবার ছিল চুড়ান্ত পর্যায়ের খেলা। বীরভূম, বর্ধমান ও ঝাড়খণ্ড রাজ্য থেকে মোট ১৬ টি দল খেলায় অংশগ্রহণ করে। চূড়ান্ত পর্যায়ের খেলায় ভালুকতোড় আল আমিন ক্লাব,  থামতাড়া খান স্পোর্টিং ক্লাব কে পরাজিত করে বিজয়ী ঘোষিত হয়। নির্ধারিত সময়ের মধ্যে খেলার নিষ্পত্তি না হওয়ায় ট্রাইবেকার করা হয়।

 

পুরস্কার হিসেবে বিজয়ী দলকে এক লক্ষ টাকা ও ট্রফি ও বিজিত দলকে পঁচাত্তর হাজার টাকা ও ট্রফি প্রদান করা হয়। উপস্থিত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি কাজল সেখ, খয়রাশোল পঞ্চায়েত সমিতির সভাপতি অসীমা ধীবর, জেলা পরিষদের সদস্য কামেলা বিবি, মুনমুন ঘোষ, দুবরাজপুর পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ রফিউল খান, খয়রাশোল পঞ্চায়েত সমিতির সদস্য ফজিলা বিবি, শ্যামল গায়েন সহ বহু বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

 

একান্ত সাক্ষাৎকারে মিলন সংঘের সম্পাদক মান্নান হোসেন খান জানান, দীর্ঘ ৩১ বছর ধরে খেলা অনুষ্ঠিত হয়ে আসছে। এবার সেই খেলা ৩২ বছরে পা দিলো। ফুটবল খেলা ঘিরে তিন দিনের মেলা ও বসে থাকে। এই খেলাটির জন্য এলাকার মানুষজন সারাবছর অপেক্ষায় থাকে। যে হারে দর্শক সমাগম ঘটে, তাতে সকলে বসার জায়গা পান না। এজন্য জেলা সভাধিপতি কাজল সেখ কে আবেদন করলাম গ্যালারির জন্য। উল্লেখ্য, বারাবন গ্রামের মরহুম মহম্মদ হোসেন খান গ্রামে খেলাধুলার স্বার্থে জমিটি ক্লাবের নামে দানপত্র করে দেন। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর