ব্যুরো নিউজ, ১৫ নভেম্বর: প্রয়াত সাহারা কর্তা সুব্রত 

বার্ধক্যজনিত রোগে প্রয়াত সাহারা ইন্ডিয়া কর্তা সুব্রত রায়। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর। মঙ্গলবার রাতে মুম্বাইয়ে একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ব্যাবসায়িক জগতে অতি সামান্য অবস্থা থেকে তার দ্রুত উত্থান। ভাগ্যান্বেষণে তিনি বিদেশে গিয়েও হয়েছিলেন সফল।

প্রায় ২ মাস পর পর্বতারোহীর দেহ উদ্ধার

একসময় তার সাহারা ইন্ডিয়া গোষ্ঠী দেশের দ্বিতীয় বৃহত্তম কর্ম সংস্থানের তকমা পেয়েছিল। ভারতীও রেলের পরেই তার সংস্থাই সবচেয়ে বেশি কর্মী নিয়োগ করেছিলো। কলকাতাতেও একসময় তার বাজার ছিল রমরমা। কিন্তু মাঝে তার ব্যাবসার পুঁজি সংগ্রহকে কেন্দ্র করে দেশ জুড়ে বিতর্কের ঝড় ওঠে। বেআইনি ভাবে টাকা তোলার অভিযোগে তাকে জেল খাটতে হয়। দেশের শীর্ষ আদালত লগ্নিকারীদের টাকা ফেরতের নির্দেশ দেয় সেবিকে। সেই নির্দেশ নাকি পালন করেছিলো সাহারা।

 

সুব্রত রায়ের জন্ম বিহারের আরারিয়ায়। পাশ করেন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং। সঙ্কটে থাকা সাহারা ফিনান্সের দায়িত্ব ১৯৯৬ সালে নেওয়ার পর তার দ্রুত উত্থান ঘটে। তৈরি করেন সাহারা ইন্ডিয়া পরিবার। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে তাদের গোষ্ঠীর ম্যানেজিং ওয়ার্কার তথা চেয়ারম্যান সুব্রতবাবু ভুগছিলেন উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস ও ক্যান্সারে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর