ভোটে
ব্যুরো নিউজ, ৮ নভেম্বর: প্রথম দফার ভোটে উত্তেজনা ছত্তিশগড়ে! পর পর বিস্ফোরণে আহত চার জওয়ান

ছত্তিশগড়ে প্রথম দফার ভোটে সকাল থেকেই চড়তে থাকে উত্তেজনার পারদ। এদিন সুকমা জেলায় সকালেই ঘটে IED বিস্ফোরণ। জানা যায় এই বিস্ফোরণে এক CRPF জওয়ান আহত হন।

ঢাকায় বসুন্ধরা কিংসের বিরুদ্ধে হার মোহনবাগানের

এরপর দুপুরে বেলা ৩টে নাগাদ ভোটপর্ব শেষ হতে না হতেই ফের সুকমা জেলাতেই মাওবাদীদের সঙ্গে গুলির লড়াই চলে নিরাপত্তাকর্মীদের। এই গুলির লড়াইয়ে চারজন CRPF জওয়ান গুরুতর আহত হয়েছেন বলে জানা গিয়েছে। তাঁদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য।

নির্বাচন শুরু হওয়ার আগে থেকেই দফায় দফায় উত্তেজনা ছড়ায় ছত্তিশগড়ে। সুকমা জেলায় মাওবাদীরা IED বিস্ফোরণ ঘটায় বলে জানা যায়। এরপর ওই জেলাতেই তিনটি আলাদা স্থানে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ বাধে মাওবাদীদের। সুকমা জেলার চিন্তাগুফা  থানা এলাকায় সংঘর্ষ হয়। ওই জেলারই টোন্ডামার্কা ক্যাম্পের কাছে IED বিস্ফোরণে আহত হন ১ CRPF জওয়ান। কাঙ্কেরেও মাওবাদীদের সঙ্গে চলে গুলির লড়াই। এমনকি সংঘর্ষ হয় নারায়নপুর ও বিজপুরে জেলাতেও।

মাওবাদীদের ভোট বয়কটের ডাক সত্বেও বিকাল ৫ টা পর্যন্ত ভোট পড়ে ৭০.৯ %। তবে ভোটের এই হার বারতে পারে বলে আশা নির্বাচন কমিশনের।

এদিন বিকেলে সুকমা জেলার পানওয়াল গ্রামের বান্দে থানা এলাকায় এনকাউন্টারের সময় হামলাকারীদের থেকে AK-47 রাইফেল উদ্ধার করা হয়। পুলিশ সূত্রে দাবি, দু’এক জন মাওবাদী এই এনকাউন্টারে গুলিবিদ্ধ হয়েছেন।

কমা, বাস্তার, কাঙ্কের জেলাতে দফায় দফায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। ভোটপর্বে বাধা দেওয়ার চেষ্টা চলে মাওবাদীদের পক্ষ থেকে। সুকমায় ভোট চলাকালীন জঙ্গলের মধ্যে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে মাওবাদীদের গুলির লড়াই চলে। ওই এলাকায় মাওবাদীরা ভোট বয়কটেরও ডাক দিয়েছিল। ভোটের আগে থেকেই উত্তপ্ত হয়ে ওঠে ছত্তিশগড়ের এই সুকমা জেলা। অভিযোগ, মাওবাদীরা এখানে ভোটারদের কেন্দ্রে যেতে দেয়নি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর