ব্যুরো নিউজ, ২ নভেম্বর: পুকুর ভরাট করে বেআইনি নির্মান!

পুকুর ভরাট করে বেআইনি নির্মানের অভিযোগ পেয়ে সটান হাজির বর্ধমান পুরসভার চেয়ারম্যান। পরিস্থিতি দেখে কাজ বন্ধ করার নির্দেশ চেয়ারম্যানের।

রাস্তার বেহাল অবস্থা | অতিষ্ঠ জনজীবন

বর্ধমান পুরসভার ৩৩নম্বর ওয়ার্ড পিলখানা লেন এলাকায় পুকুর ভরাট করে বেআইনি নির্মাণের অভিযোগ। খবর পেয়ে তড়িঘড়ি বুধবার দুপুর ২টো নাগাদ ঘটনাস্থল পরিদর্শনে যান পুরসভার চেয়ারম্যান। পরিস্থিতি খতিয়ে দেখে নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দেন পুরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার।

অত্যন্ত কম সময়ের মধ্যে বর্ধমান পুরসভার ৩৩ নম্বর ওয়ার্ডের অন্তর্গত পিলখানা লেন এলাকার একটি পুকুরের পাশে, কার্যত পুকুরের পার দখল করে প্রায় চার কাঠা জায়গায় বেআইনি নির্মাণের অভিযোগ উঠেছে। অভিযোগ বাড়ির মালিক শেখ মকবুল আহমেদের বিরুদ্ধে। যদিও তিনি এই সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন।

এই খবর পাওয়া মাত্রই বর্ধমান পুরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার তড়িঘড়ি ওই জায়গাটি পরিদর্শনে যান। পরিদর্শন করার পর বাড়ির মালিককে ডেকে নির্মাণকার্য বন্ধ করার নির্দেশ দেন। চেয়ারম্যান বলেন, এই নির্মাণ কার্য করার জন্য যে নথি থাকা দরকার, দলিল, পর্চা, প্লান, এবং অন্যান্য সমস্ত কাগজপত্র আজকেই পুরসভায় নিয়ে এসে জমা দিতে হবে। সেই সমস্ত কাগজপত্র খতিয়ে দেখে যদি মনে হয় এই নির্মাণ কাজ বেআইনিভাবে করা হচ্ছে তাহলে বাড়ির মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাড়ির মালিক শেখ মকবুল আহমেদ জানান, আমার কাছে এই বাড়িটি তৈরি করতে যে সমস্ত নথি থাকা দরকার তা সবই রয়েছে। পুরসভার প্লান থেকে শুরু করে দলিল, পর্চা। যে অভিযোগটি আসছে পুকুর ভরাট করে বেআইনি নির্মাণ, সেই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। পুকুরের দাগ নম্বর আলাদা। জায়গার দাগ নম্বর আলাদা রয়েছে। পুরসভার পক্ষ থেকে চেয়ারম্যান এখানে এসে নিজে পরিদর্শন করে গেছেন। এবং আমাকে বলা হয়েছে পুরসভায় সমস্ত নথি জমা করতে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর