অরূপ পাল, ১২ই মার্চঃ নাগপুরের পর দিল্লি, ঘূর্ণি পিচের সমালোচনায় সরব হয়েছিলো অস্ট্রেলিয়ান মিডিয়া।পিচ বিতর্কে উত্তাল হয়েছিলো ভারতীয় ক্রিকেট মহলও। এবার সেই বিতর্কেই মুখ খুলতে দেখা গেল বাংলার মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়কে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা চলতি বর্ডার-গাভাসকার ট্রফির টেস্ট সিরিজের প্রথম তিন ম্যাচে উইকেট নিয়ে বিতর্ক চরমে উঠেছিল। তবে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চতুর্থ টেস্টের জন্য তৈরি পিচ নিয়ে সন্তুষ্ট সকলেই। এই পিচে ব্যাটাররা যেমন রান পাচ্ছেন, তেমনই ভালো বল করলে উইকেটও পাচ্ছেন বোলাররা।স্বভাবতই বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি সৌরভ গাঙ্গুলিও বেশ খুশি এই পিচ নিয়ে।

শনিবার হাওড়া ইউনিয়নের শতবর্ষের অনুষ্ঠানে এসে একথাই জানালেন ভারতের প্রাক্তন অধিনায়ক। এদিন শুভমন গিলের শতরান প্রসঙ্গে সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করলে তিনি বলেন,  ‘এর আগে বেশ কঠিন উইকেটে ম্যাচ খেলতে হয়েছে ভারতীয় দলকে। এটা একেবারে সঠিক উইকেটে ম্যাচ হচ্ছে’। নাগপুর, দিল্লি ও ইন্দোর টেস্টে ঘূর্ণি উইকেটে রান তুলতে রীতিমতো হিমশিম খেতে হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া দুই দলের ব্যাটারদের।তবে নরেন্দ্র মোদী স্টেডিয়ামের উইকেট ঘিরে সেই সমস্যা তৈরি না হওয়ায় সকলের মতো খুশি সৌরভও।

সৌরভের মতে চতুর্থ টেস্টে সেঞ্চুরি করা শুভমন গিল এই মুহূর্তে তাঁর স্বপ্নের ফর্মে রয়েছেন। শনিবারই বর্ডার-গাভাস্কার ট্রফির চলতি টেস্টে দুর্দান্ত শতরান করেন ভারতের এই ডানহাতি ওপেনার। ২৩৫ বল খেলে তাঁর সংগ্রহ ১২৮ রান।আর তাতেই ভারতের এই তারকা ক্রিকেটারের প্রশংসায় পঞ্চমুখ ভারতেরই প্রাক্তন অধিনায়ক।

অনুষ্ঠানে ঢোকার আগে সাংবাদিকদের সৌরভ বলেন, ‘ও দুর্দান্ত ফর্মে রয়েছে, প্রথম তিনটে টেস্টে ব্যাট করা সহজ ছিল না। সেখান থেকে এই টেস্টের উইকেট ব্যাটারদের পক্ষে সুবিধাজনক। সেই সুযোগটাই ও কাজে লাগিয়েছে।’

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর