পরীক্ষার
ব্যুরো নিউজ, ১৪ নভেম্বর: পরীক্ষার হলে মাথা-ঢাকা পোশাক নয়! নয়া নির্দেশিকা কর্নাটকে

এবার পরীক্ষার হলে পোশাকের ক্ষেত্রে নয়া নির্দেশিকা দিল কর্নাটক সরকার। মাথায় ঢাকা থাকে, এমন কোনও পোশাক পরা যাবে না। পরীক্ষা দেওয়ার ক্ষেত্রে যাতে কেউ অসৎ পথ অবলম্বন করতে না পারে, সেই উদ্দেশে এই নির্দেশিকা দেওয়া হয়েছে।
ওয়াংখেড়ে শাপমুক্তি| সেমি ফাইনালে বড় চ্যালেঞ্জ ভারতের
হিজাব বিতর্কে শিরোনামে উঠে এসেছিল কর্নাটক। মামলা গড়িয়েছিল সুপ্রিম কোর্ট পর্যন্ত। এবার পরীক্ষার হলে পোশাকের ক্ষেত্রে নয়া নির্দেশিকা দিল কর্নাটক সরকার। 

মাথায় ঢাকা থাকে, এমন কোনও পোশাক পরা যাবে না। এমনই নির্দেশ দেওয়া হয়েছে। পরীক্ষা দেওয়ার ক্ষেত্রে যাতে কেউ অসৎ পথ অবলম্বন করতে না পারেন, সেই উদ্দেশ্যে এই নির্দেশিকা দেওয়া হয়েছে। 

রাজ্যের বিভিন্ন বোর্ড ও কর্পোশরেশনে পরীক্ষা দেওয়ার ক্ষেত্রেই মূলত এই নির্দেশ মেনে চলতে হবে। আগামী ১৮ ও ১৯ নভেম্বর একাধিক নিয়োগের পরীক্ষা। তার আগে এই বিশেষ নির্দেশিকা।

কর্নাটক এক্সাম অথরিটি-র তরফ থেকে নয়া নির্দেশিকা প্রকাশ করা হয়েছে। মূলত নিয়োগের পরীক্ষার জন্যই এই নির্দেশিকা। মাথা ঢাকা থাকলে কেউ সবার অলক্ষ্যে ব্লুটুথ ডিভাইস ব্যবহার করতে পারেন, এমন সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না অথরিটি। নির্দেশিকায় লেখা হয়েছে, কোনও টুপি বা টুপি যুক্ত পোশাক পরা যাবে না। যাতে মাথা, মুখ, কান ঢাকা পড়ে যায় তেমন কিছু পরা যাবে না। তবে হিজাব বা কোনও ধর্মীয় পোশাক বা বিশেষ পোশাকের কথা উল্লেখ করা হয়নি সেই নির্দেশিকায়। তবে মঙ্গলসূত্র, আংটি- এসব পরার ক্ষেত্রে কোনও বাধা নেই। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর